Advertise top
চিকিৎসা

চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে ড্যাব এর বিক্ষোভ

বরিশাল নিউজ

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ পিএম    

চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে ড্যাব এর বিক্ষোভ
বরিশালে ড্যাবের মানববন্ধন। ছবি: বরিশাল নিউজ

চিকিৎসক ও স্বাস্বাস্্যসেবা প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা অনতিবিলম্বে নিশ্চিত করার করার দাবি জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বরিশাল জেলা ও শের ই বাংলা মেডিকেল কলেজ শাখার নেতৃবৃন্দ।

 

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক এর উপর হামলার প্রতিবাদে আজ  রবিবার, ২৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার দিকে আয়োজিত এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে এই দাবি জানানো হয়।

 

সমাবেশে তারা বলেন, হাসপাতালের শিশু বিভাগে দায়িত্বরত নারী চিকিৎসকের উপর হামলা চালানো কারনে হাসপাতালের চিকিৎসক ও স্বাস'্যকর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন, যার প্রেক্ষাপটে হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন। এ ঘটনার ৪৮ ঘন্টা পার হলেও হামলাকারীদের গ্রেফতার করা হয়নি। বিশেষ করে হাসপাতালের পরিচালক এখানকার চিকিৎসকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। তাই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) অনতিবিলম্বে চিকিৎসক ও স্বাস'্য প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানায়। একইসঙ্গে দুষ্কৃতিকারীদের অভিসত্ত্বর গ্রেপ্তার করে আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন তারা।

 

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বরিশাল জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ কবিরুজ্জামান, শেবাচিম শাখার সভাপতি ডাঃ নজরুল ইসলাম সেলিম, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ আবদুল মুনায়েম সাদ, ডাঃ রেজাউর রহমান রেজা, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) শেবাচিম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ ফয়সাল আহমেদ প্রমুখ।

 

ড্যাব নেতৃদ্বয় আরো বলেন, চিকিৎসকদের যেকোনো ন্যায়সঙ্গত দাবির প্রতি ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাবের পূর্ণ সমর্থন থাকবে।

 

উল্লেখ্য শুক্রবার হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসকদের উপর হামলার ঘটনার প্রতিবাদে কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। ২৮ সেপ্টেম্বর চিকিৎসকদের বেধে দেওয়া ২৪ ঘন্টার মধ্যে এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহন না করতে পারায় ব্যর্থতা স্বীকার করে আজ  ২৯ সেপ্টেম্বর দায়িত্ব থেকে পদত্যাগ করলেন পরিচালক ডাঃ এইচ এম সাইফুল ইসলাম।

 

এদিকে ইর্ন্টান চিকিৎসকরা দুপুর ১ টায় তাদের ৪ দফা দাবী পূরনের জন্য আগামী ৭ দিনের আল্টিমেটাম দিয়ে কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেন। ইর্ন্টান চিকিৎসকদের দাবি গুলো হলো, হাসপাতালের শিশু মেডিসিন বিভাগে কর্মরত ইন্টার্ন ও প্রশিক্ষণার্থী চিকিৎসকদের ওপর হামলা ও প্রাণনাশের হুমকিতে জড়িতদের দ্র্বত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা। হাসপাতালের চিকিৎসকদের ২৪ ঘণ্টা নিরাপত্তা বিধানের লক্ষ্যে সার্বক্ষণিক ন্যূনতম ৩০ জন পুলিশ সদস্য নিয়োজিত করা এবং হাসপাতালে কর্মরত আনসার সদস্যের সংখ্যা তিনগুণ বৃদ্ধি, হাসপাতালে রোগীদের সেবার মানোন্নয়নের জন্য হাসপাতালের শয্যা সংখ্যার অতিরিক্ত রোগী ভর্তি করা বন্ধ করা এবং একজন রোগীর সাথে একজনের বেশি দর্শনার্থীর প্রবেশ নিষিদ্ধ করা ও অনতিবিলাম্ব চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal