Advertise top
চিকিৎসা

বরিশালে ইন্টার্ন ও শিক্ষার্থীদের চাপে শেবাচিম হাসপাতালের পরিচালকের পদত্যাগ

বরিশাল নিউজ

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯ পিএম    

বরিশালে ইন্টার্ন ও শিক্ষার্থীদের চাপে শেবাচিম হাসপাতালের পরিচালকের পদত্যাগ
ইন্টার্ন ডাক্তার ও শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করছেন শেবাচিম হাসপাতালের পরিচালক।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন ডাক্তার ও মেডিকেল শিক্ষার্থীদের এক দফা আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন হাসপাতালের পরিচালকর  ডা.এইচ এম সাইফুল ইসলাম।

 

আজ  রবিবার,২৯ সেপ্টেম্বর বেলা ১২টার দিকে নিজ কার্যলয়ে এই ঘটনা ঘটে। এসময় শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগপত্রে স্বাক্ষর করতে দেখা যায় তাকে।

 

এরআগে পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলামের পদত্যাগ দাবি করে বিক্ষোভ করছেন ইন্টার্ন ডাক্তার ও শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে আন্দোলনরতরা প্রথমে হাসপাতালের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেন। এরপর তারা পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ অব্যাহত রাখেন।

 

 

সকালে চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেন বিক্ষুব্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত আইন-শৃংখলা বাহিনী মোতায়েন সহ বিভাগীয় কমিশনার, সেনাবাহিনীর উর্ধ্বতনরা বৈঠকে বসেন। বিক্ষুব্ধরা শির্ক্ষাথীরা জানান, ৫ আগস্টের পূর্বে ৩ আগস্ট পরিচালক সাইফুল ইসলাম সহ তার অনুসারীরা স্বৈরাচারের পক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেন। এছাড়াও পরিচালকের নানান দুর্নীতি ও অনিয়মের কথা তুলে ধরেন। মেডিকেলের সকল টেন্ডার নিয়ন্ত্রণ, টাকা লুটপাট, সৎ যোগ্য কর্মকর্তা-কর্মচারীদের নানান ভাবে হয়রানি করা সহ নানান অনিয়ম তুলে ধরেন তারা। শিক্ষার্থীরা বলেন, তার বিগত কর্মকাণ্ডের জন্য আগেই তার পদত্যাগ দাবি করা উচিত ছিলো।

 

এদিকে শনিবার চিকিৎসকদের উপর রোগীর স্বজনদের হামলার ঘটনায় কর্মবিরতি ও রবিবার সকাল থেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি চলছে। ফলে রোগী ভোগান্তি চরম আকার ধারন করেছে।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal