Advertise top
খেলা

শ্রীলঙ্কা ৫৫ রানে অলআউট !

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম    

শ্রীলঙ্কা ৫৫ রানে অলআউট !
শ্রীলঙ্কা ধ্বসে শামি নিয়ে উচ্ছসিত অন্যরা। ছবি: সংগৃহীত

 

বিশ্বকাপ ইতিহাসে এটি তৃতীয় সর্বনিম্ন ইনিংস। ভারতের করা ৩৫৭ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার এই দশা। ৩০২ রানে জিতে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

 

শ্রীলঙ্কা প্রথম বলেই হারায় পাতুম নিশাঙ্কার উইকেট। এলবিডব্লুর ফাঁদে ফেলে উইকেটটি তুলে তুলে নেন যশপ্রীত বুমরা।

 

ইনিংসের দ্বিতীয় ওভারে এসে সিরাজ প্রথম বলে দিমুথ করুনারত্নে আর পঞ্চম বলে সাদিরা সামারাবিক্রমাকে তুলে নেন। এখানেই থামেননি, পরের ওভারের প্রথম বলে বোল্ড করে ফেরান শ্রীলঙ্কা অধিনায়ক কুশল মেন্ডিসকেও।

 

সিরাজ আর বুমরার তোপে শ্রীলঙ্কার যখন চতুর্থ উইকেট হারায়, তখন স্কোরবোর্ডে রান মাত্র ৩। চারিত আসালঙ্কাকে নিয়ে এরপর ছোটখাটো একটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। রান হোক না হোক, উইকেট কামড়ে থাকার চেষ্টা করছিলেন দুজন। কিন্তু ইনিংসের দশম ওভারে মোহাম্মদ শামি বল হাতে নিতেই আবারও সেই প্রতিরোধ–চেষ্টায় ভাঙন। টানা দুই বলে আসালঙ্কা আর দুশান হেমন্তকে তুলে নেন শামি, শ্রীলঙ্কার স্কোরবোর্ড পরিণত হয় ১৪ রানে ৬ উইকেটে।

 

শামি অবশ্য এখানেই থামেননি। দুষ্মন্ত চামিরাকে উইকেটকিপারের ক্যাচ বানানোর পর একপ্রান্ত আগলে রাখা ম্যাথুসকে ফেরান বোল্ডে। ২৯ রানে ৮ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তখন বিশ্বকাপের সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায়।

 

তবে মহিশ তিকশানা আর কাসুন রাজিতার দৃঢ়তায় সর্বনিম্ন রানে অলআউটের লজ্জা থেকে বেঁচে যায় শ্রীলঙ্কা। এ দুজনে মিলে যোগ ২৮ বলে যোগ করেন ২০ রান। শেষ পর্যন্ত শামি এসে ব্যক্তিগত পঞ্চম উইকেট হিসেবে দিলশান মাদুশঙ্কাকে ফিরিয়ে দিলে ১৯.৪ ওভারেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal