Advertise top
খেলা

ভারতের স্কোর ৩৫৭/৮

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ০৮:১১ পিএম     আপডেট : ০২ নভেম্বর ২০২৩, ০৮:১০ পিএম

ভারতের স্কোর ৩৫৭/৮
দ্বিতীয় উইকেটে ১৮৯ রান যোগ করেন শুবমান গিল–বিরাট কোহলি জুটি। ছবি:এএফপি

 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে শচীন টেন্ডুলকারের মাঠে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। সেই সুযোগ কাজে লাগিয়ে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৫৭ রান তুলেছে রোহিত শর্মার দল।

 


৮০ রানে ৫ উইকেট নেন দিলশান মাদুশঙ্কা। ছবি:এএফপি


 

এই ৮ এর মধ্যে ৫ উইকেট নেন মাদুশঙ্কা।তাঁর পাঁচ শিকারের প্রথমটি ছিল রোহিতের। ইনিংসের প্রথম বলে বাউন্ডারি পেলেও দ্বিতীয় বলেই বোল্ড হন ভারতীয় অধিনায়ক। দ্রুত ফিরতে পারতেন কোহলি আর গিলও। মাদুশঙ্কার তৃতীয় ওভারের পঞ্চম বলে কাভার-পয়েন্টে ক্যাচ তুলেছিলেন গিল, কিন্তু চারিত আসালঙ্কা সেটি নিতে পারেননি। দুই বল পর দুশমন্ত চামিরার বলে তাঁরই হাতে ক্যাচ দেন কোহলি। বল তালুতে নিলেও শরীরের ভারসাম্য রাখতে না পারায় ফেলে দেন চামিরা।

 

৮ ও ১০ রানে ‘নতুন জীবন’ পাওয়া গিল আর কোহলিই ভারতের ইনিংসকে বড় সংগ্রহের দিকে টেনে নিয়ে যান। কাছাকাছি সময়ে দুজনই অর্ধশতক পূর্ণ করে এগিয়ে যান তিন অঙ্কের দিকেও। কিন্তু ওয়াংখেড়ে গ্যালারিকে স্তব্ধ করে দুজনই ফিরে যান ১০ বলের ব্যবধানে।

 

৯২ বলে ৯২ রান করা গিল ফেরেন মাদুশঙ্কার বল থার্ডম্যানে খেলতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে। একই বোলারের পরের ওভারে কোহলি ড্রাইভ করতে গিয়ে সহজ ক্যাচ দেন কাভারে পাতুম নিশাঙ্কার হাতে।

গিল, কোহলি দুজনই আউট হওয়ার পর ভারতের ইনিংসকে তিন শ পার করান আইয়ার। চারে নামা এই ব্যাটসম্যান ৪৮তম ওভারে আউট হওয়ার আগে ৫৬ বলে তুলে যান ৮২ রান। ১৪৬ স্ট্রাইক রেটের ইনিংসটিতে ছিল ৬টি ছয় ও ৩টি চার। লোকেশ রাহুল (১৯ বলে ২১), সূর্যকুমার যাদবরা (৯ বলে ১২) ভালো সঙ্গ দিতে না পারলেও রবীন্দ্র জাদেজা খেলেন ২৪ বলে ৩৫ রানের ইনিংস।

 

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহ।

 

শ্রীলংকা একাদশ

পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, দুশান হেমন্থ, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহেশ থিকশানা, কাসুন রাজিথা, দুশ্মন্ত চামিরা, দিলশান মাদুশঙ্কা।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal