Advertise top
খেলা

পাকিস্তান ৭ উইকেটে জয়ী

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ০৯:১০ পিএম     আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ০৯:১৪ পিএম

বাংলাদেশ ২০৪/১০
দুঃখভারাক্রান্ত বাংলাদেশী সমর্থক

 


বাংলাদেশ ২০৪/১০

পাকিস্তানের বিপক্ষে ৪৫.১ ওভারে ২০৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

 

ইডেন গার্ডেন্সে মঙ্গলবার টস জিতে ব্যাটিং নেন অধিনায়ক সাকিব আল হাসান। কলকাতার বল ধীর ও নিচু হয়ে আসার উইকেটে টার্নও ছিল। ব্যাটিং নেওয়া ছিল সহজ সিদ্ধান্ত। দেখে-শুনে-সেট হয়ে ব্যাট করতে হত ব্যাটারদের। পাওয়ার প্লেতে উইকেট ধরে রাখা ছিল ব্যাটারদের মূল দায়িত্ব।

 

তানজিম তামিম-নাজমুল শান্ত ও মুশফিকুর রহিম সেটা পারেননি। প্রথম ওভারে তানজিদ ফিরে যান শূন্য করে। শাহিন আফ্রিদির পরের ওভারে উইকেট দেন নাজমুল শান্ত (৪)। ষষ্ঠ ওভারের শেষ বলে মুশফিককে (৫) তুলে নেন হ্যারিস রউফ।

 

ওই ধাক্কা কিছুটা সামলে নেন ওপেনার লিটন ও পাঁচে ব্যাট করতে নামা মাহমুদউল্লাহ রিয়াদ। তারা ৭৯ রান যোগ করেন। লিটন ফিরে যান ৬৪ বলে ৪৫ রান করে। ছয়টি চার মারেন তিনি। খানিক বাদেই আউট হন রিয়াদ। তার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান। তিনি ৭০ বলে ছয়টি চার ও এক ছক্কায় ওই রান করেন। এরপর হৃদয় ৬ রান করে আউট দলে ১৪০ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ। 

 

পরে সাকিব ও মিরাজ ৪৫ রানের জুটি গড়ে দলকে দুইশ’ রানের কাছে নিয়ে আসেন। এদিন ছয়ে ব্যাট করতে নেমে সাকিব ৬৪ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। মিরাজ ৩০ বলে ২৫ রান করে আউট হন। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ও ওয়াসিম জুনিয়র ৩টি করে উিইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন হ্যারিস রউফ।

 

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

 

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। আজ  মঙ্গলবার,৩১ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

 

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। টানা পঞ্চম হারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে আজ  মাঠে নামছে বাংলাদেশ। ইতোমধ্যে সেমিফাইনালে খেলার আশা শেষ হয়েছে টাইগারদের।

 

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

 

পাকিস্তান একাদশ

 

ফখর জামান, আব্দুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, উসামা মির, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ।

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal