Advertise top
খেলা

বাংলাদেশের বিপক্ষে জয় পেল নেদারল্যান্ডস

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ০৭:১০ পিএম     আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ১২:০২ এএম

বাংলাদেশের টার্গেট ২৩০
২২৯ রানে অলআউট নেদারল্যান্ডস

 

বাংলাদেশের টার্গেট ২৩০

নেদারল্যান্ডস ২২৯ অলআউট  হয়েছে। এরফলে বাংলাদেশ এখন ২৩০ রানের টার্গেট নিয়ে মাঠে নেমেছে।

 

ডাচদের অধিনায়ক স্কট এডওয়ার্ডের অর্ধশতকে ভর করে নেদারল্যান্ডস এই ২২৯ রান সংগ্রহ করে।

 

শনিবার,২৮ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ডাচরা। ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় নেদারল্যান্ড। উইসলি বারসি ও কলিন আক্রম্যান শুরুর ধাক্কা সামাল দিতে ব্যর্থ হয়।

 

ডাচ শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। দলীয় ৩ রানে ৯ বলে ৩ রান করে আউট হন বিক্রমজিত সিং।

 

শুরুর ধাক্কা সামলে উঠার আগেই দ্বিতীয় আঘাত হানেন আরেক টাইগার পেসার শরিফুল ইসলাম। দলীয় ৪ রানে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান ম্যাক্স ও'দাউদ।

 

এরপর উইসলি বারসি ও কলিন আক্রম্যান মিলের শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৬৩ রানে আবার জোড়া উইকেট হারিয়ে ফের চাপে পড়ে ডাচরা। বারসি ৪১ বলে ৪১ ও আক্রম্যান ৩৩ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান।

 

এরপর স্কট এডওয়ার্ডস ও বাস ডি লিডি মিলে ৪৪ রানের জুটি গড়েন। তবে দলীয় ১০৭ রানে ৩২ বলে ১৭ রান করা বাস লিডিকে আউট করে নেদারল্যান্ডকে ফের চাপে ফেলে দেন তাসকিন।

 

এরপর সাইব্রান্ড এনগেলব্রেচন্টকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। দুইবার জীবন পেয়ে অর্ধশতক পূরণ করেন এডওয়ার্ডস। ৭৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

 

দলীয় ১৮৫ রানে জোড়া উইকেট হারায় নেদারল্যান্ড। ৮৯ বলে ৬৮ রান করে এডওয়ার্ডস ও ৬১ বলে ৩৫ রান করে এনগেলব্রেচন্ট সাজঘরে ফিরে যান।

 

এরপর ক্রিজে এসেই ফিরে যান শারিজ আহমেদ। তার বিদায়ের পর দলীয় ২১২ রানে ৬ বলে ৯ রান করে আউট হন আরিয়ান ডুট। শেষ দিকে লোগান ভ্যান বিকের ১৬ বলে ২৩ রান করেন। শেষ ব্যাটার হিসেবে পল ভ্যান মিরিরিন আউট হলে ৫০ ওভারে ২২৯ রানে অল আউট হয় নেদারল্যান্ডস।  

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal