Advertise top
খেলা

সাকিব-মিরাজ-তাসকিন-শরিফুল, অঘটন ঘটাবে কি আজ

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ০১:১০ পিএম     আপডেট : ১৩ অক্টোবর ২০২৩, ১০:১১ পিএম

সাকিব-মিরাজ-নাসুম-মাহাদী, অঘটন ঘটাবে কি আজ

 

বিশ্বকাপের ১১/৪৫ ম্যাচে আজকে নিউজিল্যান্ড ও বাংলাদেশ মুখোমুখি হবে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে। ছুটির দিনে খাওয়া-দাওয়া শেষে দুপুর আড়াইটায় এই ম্যাচের জন্য অপেক্ষা সবার।

 

বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী নিউজিল্যান্ড হলেও সাকিব-মিরাজ-নাসুম-মাহাদী আশায় ভরসা বাড়ছে টাইগার প্রেমীদের।

 

কারন এই মাঠের উইকেটকে স্পিনের স্বর্গরাজ্য বলা হয়। তাই স্পিনারদের নিয়ে আলোচনা সবার আগে।

 

বাংলাদেশের পত্রিকাগলো বাংলাদেশ- নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে এমনেই আশার কথা বলছে। তাদের সেই প্রতিবেদন থেকে  আজকের এই আয়োজন।

 

এই বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়ার মাচে জাদেজা-কুলদ্বীপরা তাদের ঘূর্ণিতে অস্ট্রেলিয়ার ব্যাটারদের ভালোই ভুগিয়েছিল। তাই আজকে ফের একবার স্পিনারদের লড়াই হবে, তা কিছুটা ধারণা করাই যায়। তবে দুই দলেরই রয়েছে বিশ্বমানের স্পিনার, যারা এই খেলায় দলের জয়ে বড় অবদান রাখতে পারে।

 

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামের উইকেট উপমহাদেশের উইকেটের মতোই স্পিন সহায়ক উইকেট। এই উইকেটে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বাড়তি টার্ন পায় স্পিনাররা।

 

বাংলাদেশ বরাবরই স্পিন উইকেটে ভালো করে। প্রায় মিরপুরের উইকেটের মতোই চেন্নাইয়ের এই স্টেডিয়ামের উইকেট। এই উইকেটে কিউই ব্যাটারদের জন্য হুমকি হতে পারে সাকিব-মিরাজ-নাসুম-মাহাদীরা। বাংলাদেশের সব শেষ ম্যাচে ইংলিশদের বিপক্ষে সর্বোচ্চ চার উইকেট নেন মাহাদী হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেও দেখা যেতে পারে তাকে। কিউইদের জন্য বড় মাথাব্যথার কারণ হতে পারে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও।

 

তবে নিউজিল্যান্ডও যে ছেড়ে কথা বলবে না, তা তাদের সবশেষ দুই ম্যাচ দেখলেই বোঝা যায়। কারণ তাদের দলেও রয়েছে রাচিন রবীন্দ্র, মিচেল সান্তনার ও  গ্লেন ফিলিপসের মতো স্পিন তারকারা। যে কোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সক্ষম তারা। এমন কি হিট-দ্য-ডেক পেসাররা ফাটলের জন্য বাড়তি মুভমেন্ট পেতে পারে এই উকেটে। আগের রেকর্ড অনুযায়ী এই উইকেটে আগে ব্যাটিং করা দল বাড়তি সুবিধা পায়। যদি কোনোমতে আগে ব্যাট করে ৩০০ রানের বেশি করা যায়, তাহলে দ্বিতীয় ইনিংসে প্রতিপক্ষকে আটকে দেবার সুযোগ থাকে। তাই বলাই যায় জয়ের জন্য এই ম্যাচে টস বড় ভূমিকা পালন করবে।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal