Advertise top
খেলা

টি২০ বিশ্বকাপের নিয়ম বহাল রাখলেন সাকিব

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ১১:১০ এএম     আপডেট : ০১ অক্টোবর ২০২৩, ১২:৩২ পিএম

টি২০ বিশ্বকাপের নিয়ম বহাল রাখলেন সাকিব
সাকিব আল হাসান। ফাইল ফটো

 

২০২২ সালের টি২০ বিশ্বকাপে দলের সবাইকে বাইরের জগতের সাথে এক রকম যোগাযোগ বিচ্ছিন্ন রাখার নিয়ম চালু করেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। এবারও সেই নিয়ম চালু হয়েছে।

 

এই কারণে দলের সবাই মুখে কুলুপ এটেছেন। মিডিয়া ও টিম অপারেশন ম্যানেজার রাবীদ ইমাম যোগাযোগ বন্ধ রেখেছেন। মুখ খুলছেন না টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও।

 

মিডিয়ার সঙ্গে সবাইকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

সাকিব আল হাসানের দলে এটাই টিম রুলস। বাইরের জগৎ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন থাকতে বলা হচ্ছে সবাইকে।

 

টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম থেকে শুরু করে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকেও টি২০ বিশ্বকাপে সেই নিয়ম মেনে চলতে হয়েছিল। ওয়ানডে বিশ্বকাপেও একই নিয়ম শুক্রবার থেকে জারি করা হয়েছে বলে জানা গেছে।

 

দৈনিক সমকাল এ ব্যাপারে তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মিডিয়া ম্যানেজার প্রথম অনুশীলন সেশনের টুকটাক ভিডিও বার্তা দিলেও পরের দিন থেকে জাতীয় দলকেন্দ্রিক কোনো তথ্য নেই বিসিবি মিডিয়ার হোয়াটসঅ্যাপ গ্রুপে। কেন নেই, তা জানারও উপায় নেই।

 

বিশ্বকাপ দলের জন্য সাকিবের এ টিম রুলসকে সমর্থন করেন বিসিবি পরিচালকদের অনেকে। তারা মনে করেন, খেলোয়াড়রা নিজেদের নিয়ে ব্যস্ত থাকলে খেলায় মনোযোগ বাড়বে। এ মুহূর্তে যেটা খুব বেশি প্রয়োজন।

 

সাকিবের এই সিদ্ধান্তকে সময়োচিত বলেছেন সিনিয়র ক্রিকেটপ্রেমিরা । তাদের একজন নান্টু মোর্শেদ, ৮০/৯০ দশকের কথা স্মরণ করে বলেন, পাকিস্তান ক্রিকেটে এই নিয়ম চালু হয়েছিল। সে সময়ের ক্রিকেটারদের পত্রিকা পড়তেও দেওয়া হতো না। স্ত্রী কিংবা পরিবারের সাথেও যোগাযোগ বন্ধ থাকতো।

 

এদিকে অনুশীলন ম্যাচে সাকিবের না থাকা প্রসঙ্গে  জালাল ইউনুস জানান, আগে থেকেই সিদ্ধান্ত ছিল অনুশীলন ম্যাচে খেলবেন না অধিনায়ক সাকিব। তবে গৌহাটিতে ওয়ার্মআপে ফুটবল খেলতে গিয়ে গোড়ালিতে হালকা চোট পান তিনি।

 

৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচে অধিনায়ক সাকিবের খেলা নিয়ে শঙ্কা নেই বলে জানান জালাল ইউনুস।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal