Advertise top
খেলা

বাংলাদেশ টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৩:০৯ পিএম     আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৩৪ পিএম

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ: ৫ ওভার খেলেই বৃষ্টিতে বন্ধ

 

শেরে বাংলা স্টেডিয়াম  নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতেছে বাংলাদেশ। পরে তারা অতিথিদের  ব্যাটিং করার  আমন্ত্রণ জানায়।

 

বিশ্বকাপের কথা ভেবে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড দলের টিম ম্যানেজমেন্ট মূল ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে। তাই এবারের সিরিজে নেই বিশ্বকাপের তারকারা।

 

সাকিব আল হাসান বিশ্রামে থাকায় দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। অন্যদিকে নিউজিল্যান্ড লকি ফার্গুসনকে অধিনায়ক করেছে।

 

 

এ ম্যাচে ইনজুরি সমস্যা কাটিয়ে দলে ফিরেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। একই সঙ্গে একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান।

 

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৩৯ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। এই ৩৯ ম্যাচের পরিসংখ্যানে বেশ এগিয়ে আছে সফরকারীরা। টাইগারদের ১০ জয়ের বিপরীতে কিউইদের অর্জন ২৮ জয়। একটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়।

 

সবশেষ জয়ের পরিসংখ্যানেও এগিয়ে নিউজিল্যান্ড। দুই দলের শেষ ১০ দেখায় টাইগাররা পেয়েছে দুই ম্যাচে জয়ের স্বাদ। বাকি ৮ ম্যাচেই হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের।

 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল, তানজিদ তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, তাওহীদ হৃদয়, শেখ মাহেদী, নুরুল হাসান, নাসুম আহমেদ তানজিম সাকিব ও মুস্তাফিজুর রহমান।

 

নিউজিল্যান্ড একাদশ: ফিন অ্যালেন, উইল ইয়ং, চ্যাড বোয়েস, হেনরি নিকোলাস, টম ব্লান্ডেল, রাচিন রবিন্দ্র, কোলে ম্যাককনচি, ইশ শোধি, কাইল জেমিনসন, লকি লার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal