Advertise top
খেলা

নিউজিল্যান্ড সিরিজে বিশ্বকাপ দলটার বিশ্রাম চান অধিনায়ক সাকিব

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০৯ পিএম    

নিউজিল্যান্ড সিরিজে বিশ্বকাপ দলটার বিশ্রাম চান অধিনায়ক সাকিব

 

এশিয়া কাপের পরেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে বাংলাদেশের।  ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। একদিন পরে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল।

 

২১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু টাইগারদের।

 

তাই ওই সিরিজে এশিয়া কাপে অংশ নেওয়া দলটার বিশ্রাম চান ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। অর্থাৎ বিশ্বকাপ দলে যাদের থাকা নিশ্চিত তাদের বিশ্রাম চান তিনি। কারণ হিসেবে সাকিব শারীরিক ও মানসিকভাবে ফিট থাকার কথা বলেছেন।

 

 

এছাড়া ভারতে বিশ্বকাপ খেলতে এক শহর থেকে আরেক শহরে ছুটতে হবে ক্রিকেটারদের। এই যেমন হিমাচলের ধর্মশালায় দুই ম্যাচ খেলে চেন্নাই যেতে হবে সাকিবদের। এছাড়া নিউজিল্যান্ড সিরিজে যারা বেঞ্চ ক্রিকেটার হবেন তাদের আরেকটু ঝালিয়েও নেওয়ার দরকার দেখছেন তিনি।

 

সাকিব বলেছেন, ‘নিউজিল্যান্ড সিরিজে আমরা কিছু বিষয় পরীক্ষা-নিরীক্ষা করে নিতে পারি। এই (এশিয়া কাপ) দলে যারা আছে তাদের এক-দুই জনকে বিশ্বকাপের কার্যকারীতা বিবেচনা করে সুযোগ দেওয়া যেতে পারে। কারণ বিশ্বকাপে সবারই খেলার সুযোগ আসতে পারে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, এশিয়া কাপের দলটার বা যাদের বিশ্বকাপে যাওয়া নিশ্চিত তাদের বিশ্রাম দেওয়া যেতে পারে।’

 

দলের বেঞ্চ খুব একটা শক্তিশালী নয়। বিশ্ব মঞ্চে ইনজুরিতে মূল ক্রিকেটার হারানোর বিলাসিতা তারা করতে পারবেন না বলেও মন্তব্য করেছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব, ‘বিশ্বকাপে অনুশীলন ম্যাচ আছে, অনেক বেশি ভ্রমণ আছে, আমরা ইনজুরির ধাক্কা সামলাতে পারব না। আমাদের জন্য বিশ্বকাপে ফিট ও সুস্থ থাকা খুব দরকার। আমি চাই, আমার চার পেসারই বিশ্বকাপে ফিট থাকুক, এখন দেখেন ইবাদত দলের বাইরে চলে গেছে।’   

 

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে তামিম ইকবাল দলে ফিরবেন। মাহমুদউল্লাহ রিয়াদকেও নেওয়া হতে পারে বলে মন্তব্য করেছেন বিসিবি সভাপতি পাপন। ওদিকে সৌম্য সরকার আলোচনায় আছেন। এশিয়া কাপের দলে থাকা তানজিদ তামিম, নাঈম শেখ কিংবা তানজিম সাকিব-শামীমদের আরও সুযোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক সাকিব।

 

বিষয় : ভারত, বিশ্বকাপ-২০২৩, বিশ্বকাপ, বাংলাদেশ, সাকিব আল হাসান ,এশিয়া কাপ-২০২৩


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal