Advertise top
বিদেশ

জি-২০ সম্মেলন: বাইডেন, সুনাক, ট্রুডো কোথায় থাকছেন

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৯ পিএম    

জি-২০ সম্মেলন: বাইডেন, সুনাক, ট্রুডো কোথায় থাকছেন

 

ভারতের রাজধানী দিল্লিতে জি-২০ সম্মেলনে অংশ নিচ্ছেন বিশ্বের নেতৃস্থানীয় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীরা।  দুই দিনব্যাপী  বার্ষিক জি-২০ সম্মেলন অনুষ্ঠিত হবে ৯-১০ সেপ্টেম্বর।  এ বছরের সম্মেলনের মূল আলোচ্য বিষয় হলো টেকসই উন্নয়ন। পাশাপাশি ইউক্রেন-রাশিয়া পরিস্থিতি নিয়েও আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে।

 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আজ  শুক্রবারেই ভারতে আসবেন। তিনি দিল্লিতে পৌঁছানোর পর  আইটিসি মৌর্য হোটেলে থাকবেন। আজকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাইডনের দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা আছে।

 

ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো এবার ভারত সফর করছেন ঋষি সুনাক। তিনি সাংগ্রি লা হোটেলে থাকবেন বলে এনডিটিভির খবরে বলা হয়েছে। ৪৩ বছর বয়সী সুনাক মোদির নেতৃত্বের ব্যাপক প্রশংসা করেছেন। তিনি বলেছেন, জি-২০ শীর্ষ সম্মেলনে ভারতের সভাপতিত্ব করার এটি সঠিক সময়।

 

জি-২০ সম্মেলনে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং না থাকলেও উপস্থিত থাকছেন দেশটির প্রধানমন্ত্রী লি কিয়াং। লির নেতৃত্বে চীনের প্রতিনিধিদল দিল্লিতে আসবেন। তারা দিল্লির তাজ হোটেলে থাকবেন।

 

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ইন্দোনেশিয়া থেকে দিল্লিতে আসবেন। তিনি দেশটিতে আসিয়ান সম্মেলনে যোগ দিয়েছেন। তিনি নয়াদিল্লিতে দ্য ললিত হোটেলে থাকবেন।

 

 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal