Advertise top
রাজনীতি

সব বিরোধী দলকে রাজপথে নেমে আসার আহ্বান ফখরুলের

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০৯ পিএম    

সব বিরোধী দলকে রাজপথে নেমে আসার আহ্বান ফখরুলের

 

এক দফার আন্দোলনে সব বিরোধী রাজনৈতিক দলকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেন, বড়-ছোট-মাঝারি দল- এটা বড় কথা নয়। আজকে দেশ ও দেশের মানুষ বিপদগ্রস্ত। দেশের অস্তিত্বকে রক্ষা করা প্রত্যেকের দায়িত্ব। তাই আসুন শান্তিপূর্ণভাবে আমরা রাজপথে নেমে পড়ি।

 

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মঙ্গলবার বিকালে   গণসংহতি আন্দোলনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘বাংলাদেশে গণতন্ত্রের সংগ্রাম ও নতুন রাজনৈতিক বন্দোবস্তের ৩১ দফা’ শীর্ষক এ সভা হয়।

 

মির্জা ফখরুল বলেন, সত্যিকার অর্থে একটা শোষণহীন সমাজ ব্যবস্থা নির্মাণ হোক- এটা আন্তরিকভাবে চাই। বিশ্বাস করি, একটা গণতান্ত্রিক ব্যবস্থা ছাড়া সেটা সম্ভব নয়। সেই গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে হলে আমাদের এখনই সময়। আর একমুহূর্ত দেরি করা চলবে না। আমাদের জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। একটা নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

 

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগ গত ১৫ বছরে রাষ্ট্রকে একদলীয় প্রতিষ্ঠানে পরিণত করে একটা নিপীড়নের হাতিয়ার হিসেবে তৈরি করে এ জায়গায় নিয়ে এসেছে। তারা শুধু জনগণের অধিকার হরণ করেছে তাই নয়, সম্পদ লুট করে এ দেশকে দেউলিয়াত্বের দিকে নিয়ে যাচ্ছে।

 

জোনায়েদ সাকির সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণফোরামের সুব্রত চৌধুরী, জাসদের নাজমুল হক প্রধান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় মুক্তি কাউন্সিলে ফয়জুল হাকি, ন্যাশনাল পিপলস পার্টির ড. ফরিদুজ্জামান ফরহাদ, গণসংহতি আন্দোলনের আবুল হাসান রুবেল প্রমুখ।

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal