Advertise top
অর্থনীতি

সুলভ মূল্যে ভোক্তাকে ১০ কৃষি পণ্য দিচ্ছে সরকার

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৪, ০৯:৩২ পিএম    

সুলভ মূল্যে ভোক্তাকে ১০ কৃষি পণ্য দিচ্ছে সরকার
কৃষি ওএমএস কর্মসূচির উদ্বোধন

বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, সরকারি উদ্যোগে সুলভ মূল্যে ভোক্তাকে ১০ কৃষি পণ্য দেওয়া হবে। এতে জনগণের সুবিধা হবে বলে উল্লেখ করেছেন তিনি।

 

রাজধানীর খাদ্য ভবনের সামনে আজ মঙ্গলবার কৃষি ও এমএস কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা বলেন।

 

এ সময় কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো.জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ন্যায্যমূল্যে ডিম, আলু, পেঁয়াজ, সবজি জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এই উদ্যোগ।

 

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন, কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান এবং কৃষি বিপনন অধিদপ্তরের মহাপরিচালক মাসুদ করিম উপস্থিত ছিলেন।

 

প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাকসেলের মাধ্যমে এসব কৃষিপণ্য দেয়া হবে। স্থানগুলো হলো- খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বসিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গীরচর, রামপুরা ও ঝিগাতলা।

 

এই কর্মসূচির আওতায় জন প্রতি এক কেজি আলু ৩০ টাকা, এক ডজন ডিম ১৩০ টাকা, এক কেজি পেঁয়াজ ৭০ টাকা, ১ কেজি কাঁচা পেপে ২০ টাকায় এবং পাঁচ কেজি বিভিন্ন ধরনের সবুজ শাক-সবজি প্যাকেজ আকারে বিক্রি করা হবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal