Advertise top
শিক্ষা

কোটা; আজও  বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল নিউজ

প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ০৪:৪০ পিএম     আপডেট : ০৫ জুলাই ২০২৪, ০৪:৪৮ পিএম

কোটা;আজও  বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ
কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরসেড়ক অবরোধ। ছবি: বরিশাল নিউজ

কোটা পদ্ধতি বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবারও প্রতিষ্ঠানটির সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

 

এদিন দুপুর সাড়ে ১২টা থেকে সড়ক অবরোধ করে সেখানে তারা সমাবেশ করেন এবং বই পুড়িয়ে কোটাপদ্ধতি বাতিলের দাবি জানান।

 

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সঙ্গে আলোচনা শেষে বিকেল সোয়া ৫টার দিকে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেন। প্রায় সোয়া ৫ ঘণ্টা অবরোধের কারণে বরিশাল-ঢাকা মহাসড়কের দুপ্রান্ত অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যান আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে সীমাহীন কষ্ট পান হাজার হাজার যাত্রী। গত সোমবার থেকে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা কোটাপদ্ধতি বাতিলের দাবিতে এ আন্দোলন শুরু করেন।

 

সমাবেশে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী ইসমাইল তালুকদার, লোকপ্রশাসন বিভাগের হাসিবুর রহমান শেখ, মৃত্তিকাবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবু নছর মোহাম্মদ তোহা, আইন বিভাগের শিক্ষার্থী মাইনুল ইসলাম, সিরাজুল ইসলাম, ইংরেজি বিভাগের তামিম ও সমাজবিজ্ঞান বিভাগের অপর্ণা আক্তার।

 

বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ অবস্থান নিয়েছে। অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সজাগ। যানবাহন ও শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পুলিশ মোতায়েন রয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal