Advertise top
খেলা

ভারত সেফিাইনালে, অস্ট্রেলিয়া হারলো ২৪ রানে

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০২৪, ১০:১০ পিএম     আপডেট : ২৫ জুন ২০২৪, ১২:১৯ এএম

অস্ট্রেলিয়া খেলছে ২০৬ রানের টার্গেট নিয়ে
ভারত ক্যাপ্টেন রোহিতের ঝড়ো ইনিংস

 

অস্ট্রেলিয়া খেলছে ২০৬ রানের টার্গেট নিয়ে

রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে বিশাল টার্গেট দিলো ভারত। সেন্ট লুসিয়ায় আজ সোমবার (২৪ জুন, ২০২৪) রাতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা ২০৫ রান সংগ্রহ করেছে। জিতে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে অস্ট্রেলিয়াকে করতে হবে ২০৬ রান।

 

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট থেকে সেমিফাইনাল দৌড়ে ভারত- অস্ট্রেলিয়া মাঠে নেমেছে। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ায় টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া।

 

গত বছর ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। আসরে টানা ১০ ম্যাচ জেতা ভারতকে সেবার ফাইনালে হারিয়ে শিরোপারে জিতে নেয় প্যাট কামিন্সের দল। সেদিন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতের লাখো সমর্থককে স্তব্ধ করে দিয়ে শিরোপা উৎসব করে অজিরা। ১০ মাসের মাথায় এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে সুপার এইটে দেখা হচ্ছে দুই দলের।

 

এবারও ভারত অপরাজিত। তবে অস্ট্রেলিয়া কিছুটা চাপে আছে। টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত ক্রিকেট খেললেও আফগানিস্তানের কাছে এক হারে অবস্থান এখন কিছুটা নড়বড়ে। সেমিফাইনালে জায়গা করে নিতে আজ  ভারতকে হারাতেই হবে তাদের। এর ব্যতিক্রম হলে আফগানিস্তান ও বাংলাদেশের সুযোগ বাড়বে।

 

অজিদের জন্য তাই ভারতের বিপক্ষে আজকের ম্যাচটি বাঁচামরার। ভারত অবশ্য খুব একটা দুশ্চিন্তায় নেই। বাদ পড়ার সম্ভাবনা নেই বললেই চলে, যেটুকু আছে তা অতি গাণিতিক। তাদের বরং লক্ষ্য হবে সুপার এইটে গ্রুপ ‘১’-এর চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে জায়গা করে নেওয়ার। আর সেটা করার সবচেয়ে সহজ উপায় অবশ্যই অজিদের হারিয়ে দেওয়া।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal