Advertise top
ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা ১৮ রানে হারালো যুক্তরাষ্ট্রকে

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ জুন ২০২৪, ১০:১৮ পিএম     আপডেট : ২০ জুন ২০২৪, ০৫:২৯ পিএম

যুক্তরাষ্ট্রের টার্গেট ১৯৫
যুক্তরাষ্ট্র ক্রিকেট দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের প্রথম ম্যাচে বুধবার ১৮ রানে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে। জবাবে বিশ্বকাপের সহ আয়োজক যুক্তরাষ্ট্রের ইনিংস থামে ৬ উইকেটে ১৭৬ রানে।

 

বড় মঞ্চে পথ ভোলা দক্ষিণ আফ্রিকার জন্য নতুন নয়। তবে এবারের দলটা কঠিন মুহূর্তে স্নায়ু স্থির রাখছে। শেষ মুহূর্তে নড়বড়ে হচ্ছে না তাদের মনোবল। অন্যদিকে যুক্তরাষ্ট্র টুর্নামেন্টের শুরু থেকেই চমকে দিয়েছে। সুপার এইটে উঠে প্রত্যাশা পূরণ করেছে ঠিকঠাক মতোই। আজকের পারফরম্যান্সও ছিল আপ টু মার্ক। শেষ দিকে কেবল দুয়েকটি ওভারে ঝড় তুললেই ম্যাচটা তাদের পক্ষে যেত।

 

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার অ্যান্দ্রিস গিউস ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ৪৭ বলে ৫টি করে চার ও ছক্কা সাজান ইনিংসটি। শেষ পর্যন্ত ক্রিজে থেকে জয়ের প্রাণান্তকর চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ হাসিটা হাসতে পারেনি।

 

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ১৯৪/৪, ২০ ওভার (ডি কক ৭৪, মার্করাম ৪৬, নেত্রাভালাকার ২/২১)।

যুক্তরাষ্ট্র: ১৭৬/৬, ২০ ওভার (গাউস ৮০*, হারমিত ৩৮, রাবাদা ৩/১৮)।

ফল: দক্ষিণ আফ্রিকা ১৮ রানে জয়ী।

 

 যুক্তরাষ্ট্রের দক্ষিণ আফ্রিকা পরীক্ষা

 

যুক্তরাষ্ট্রের টার্গেট ১৯৫

দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে  চার উইকেট হারিয়ে রান করেছে ১৯৪।  যুক্তরাষ্ট্রকে  জয়ের জন্য  করতে হবে ১৯৫ রান। 

আয়োজক হিসেবে সরাসরি খেলার সুযোগ পায় যুক্তরাষ্ট্র। তবে  প্রথমবার খেলতে নেমে  তারা ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দেয়। উঠে আসে সুপার এইটে। এবার তাদের শুরু আসল পরীক্ষা। আর প্রথম দিনেই দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহ তারা কিভাবে পাড় করবেন তা দেখার আগ্রহ সবার। 

 

 

দক্ষিণ আফ্রিকা একাদশ:

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রেজা হেনড্রিকস, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসু রাবাদা, অ্যানরিখ নরকিয়া ও তাবরেজ শামসি।

 

যুক্তরাষ্ট্রের একাদশ:

শায়ান জাহাঙ্গীর, স্টিভেন টেলর, অ্যান্ড্রিস গাউস (উইকেটরক্ষক), অ্যারন জোনস (অধিনায়ক), নীতীশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, জসদীপ সিং, নস্টুশ কেনজিগে, আলী খান ও সৌরভ নেত্রাভালকার।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal