Advertise top
ক্রিকেট

তানজিম সাকিবকে জরিমানা

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ জুন ২০২৪, ০৯:০০ পিএম     আপডেট : ১৯ জুন ২০২৪, ০৯:০০ পিএম

তানজিম সাকিবকে আইসিসির জরিমানা
তানজিম সাকিবকে আইসিসির জরিমানা

আচরণবিধি ভাঙার দায়ে তানজিম হাসান সাকিবকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি।

 

আইসিসির ওয়েবসাইটে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তানজিমের তিরস্কার করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  আগের দিন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচে আচরণবিধি লঙ্ঘন করেছিলেন তিনি।

 

সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে বাংলাদেশের ২১ রানে জয়ের ম্যাচে নেপালের ইনিংসের তৃতীয় ওভারের ঘটনা ছিল সেটি।

প্রতিপক্ষের অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ানোর পর তাকে হাত দিয়ে ঠেলে সরিয়ে দিয়েছিলেন সাকিব। সেসময় আম্পায়ার ও অন্য খেলোয়াড়রা এসে তাদেরকে আলাদা করেন। নিজের পরের ওভার করতে তানজিম যখন বোলিংয়ে আসেন, তখন তাকে উইকেট দিয়েই বিদায় নেন পাউডেল।

 

তানজিমের বিরুদ্ধে আচরণবিধির ২.১২ ধারা ভাঙার অভিযোগ প্রমাণিত হয়েছে। মাঠের দুই আম্পায়ার আহসান রাজা ও স্যাম নোগেইস্কি, তৃতীয় আম্পায়ার জয়রমন মদনগোপাল এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা এই অভিযোগ তুলেছিলেন।

 

অপরাধ স্বীকার করার পাশাপাশি আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছেন তানজিম। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

 

নেপালকে হারিয়ে এবারের আসরে বাংলাদেশের সুপার এইট নিশ্চিত করার মূল নায়ক ছিলেন তানজিম। তিনি ৪ ওভারে দুটি মেডেনসহ স্রেফ ৭ রান খরচায় নিয়েছিলেন ৪ উইকেট। ওই ম্যাচে আঁটসাঁট বোলিংয়ে ২১টি ডট তিনি খেলান প্রতিপক্ষের ব্যাটারদের। অনুমিতভাবেই পরে তার হাতে উঠেছিল ম্যাচসেরার পুরস্কার।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal