Advertise top
পরিবেশ

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধস, ৯ মরদেহ উদ্ধার

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৯ জুন ২০২৪, ০৫:২৯ পিএম     আপডেট : ১৯ জুন ২০২৪, ০৫:৩৪ পিএম

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধস, ৯ মরদেহ উদ্ধার
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধস

কক্সবাজারে আলাদা পাহাড় ধসের ঘটনায় এক বাংলাদেশি ও আট রোহিঙ্গাসহ ৯ জন নিহত হয়েছেন। ধারনা করা যাচ্ছে, হতাহতের সংখ্যা বাড়তে পারে।

 

বুধবার ভোরে জেলার উখিয়া উপজেলার বালুখালী পানবাজার ও হাকিম পাড়া ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে।

 

আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফর জানান, রাত থেকেই বৃষ্টি হচ্ছিলো। ভোরে পানবাজার এবং হাকিমপাড়া এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে মাটি চাপা পড়ে পানবাজার ক্যাম্পে এক বাংলাদেশিসহ পাঁচজন ও হাকিমপাড়া ক্যাম্পে চার জনের মৃত্যু হয়। পুলিশ ও এলাকার লোকজনের সহায়তায় উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারনা করা যাচ্ছে।

 

এদিকে, থাইংখালি চার নম্বর ওয়ার্ডের চোরাখোলায় পাহাড়ধসে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ গফুর উদ্দিন চৌধুরী।

 

তিনি জানান, নিহত শিশুটির নাম আব্দুল করিম (১২)। সে উখিয়ার পালংখালি ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের থাইংখালির শাহ আলমের ছেলে এবং থাইংখালি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।

 

চেয়ারম্যান এমএ গফুর উদ্দিন চৌধুরী জানান, অতি ভারী বৃষ্টির কারণে থাইংখালি ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ধসে কাঁটাতারের বাইরে শাহ আলমের বাড়িতে এসে পড়ে। এ সময় আব্দুল করিম নামে এক শিশুর মৃত্যু হয়। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের জানানো হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal