Advertise top
খেলা

নেপালের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ। জিতলেই আমরা দ্বিতীয় রাউন্ডে: সাকিব

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ জুন ২০২৪, ০১:৪২ পিএম     আপডেট : ১৬ জুন ২০২৪, ০৫:০৯ পিএম

নেপালের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ। জিতলেই আমরা দ্বিতীয় রাউন্ডে: সাকিব
বাঙলাদেশ- নেপাল পি টোয়েন্টি ম্যাচ

আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে বাংলাদেশ সময় সোমবার ভোর ৫ টা ৩০ মিনিটে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

গ্রুপ পর্বে টাইগারদের এটা চতুর্থ ও শেষ ম্যাচ। তাই নেপালকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব নিশ্চিত করতে চায় বাংলাদেশ।

 

নেদারল্যান্ডসের বিপক্ষে ৪৬ বলে ম্যাচ জয়ী অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলা সাকিব বলেন, ‘নেপালের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ। জিতলেই আমরা দ্বিতীয় রাউন্ডে । আমাদের জন্য অনেক বড় অর্জন হবে। স্বাভাবিকভাবেই আমরা মুখিয়ে আছি সামনের ম্যাচের জন্য।’

 

আগামী ১৭ জুন বাংলাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে। এ দিন নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ঈদের দিন নেপালের বিপক্ষে জয়ের স্বাদ নিয়ে দেশের মানুষের মুখে হাসি ফোটাতে চান দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বলেন, আশা করি, ঈদের দিনে আমরা মানুষের মুখে হাসি ফোটাতে পারবো।’

 

শ্রীলংকাকে ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে মাত্র ৪ রানের হেরে যায় টাইগাররা। তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারায় টাইগাররা। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে সুপার এইটে খেলার দৌড়ে টিকে আছে বাংলাদেশ।

 

সুপার এইটে খেলতে হলে বাংলাদেশের সামনে সহজ সমীকরণ হলো নেপালকে হারাতে হবে। অথবা অন্তত ১টি পয়েন্ট পেলেই এই গ্রুপ থেকে দক্ষিণ আফ্রিকার পর দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে খেলবে টাইগাররা।

 

আর যদি নেপালের কাছে হেরে যায়, তাহলে এই গ্রুপে নেদারল্যান্ডস ও শ্রীলংকার ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে। ঐ ম্যাচে ডাচরা জিতলে, বাংলাদেশের সমান ৪ পয়েন্ট হবে নেদারল্যান্ডসের। তখন রান রেট বিবেচনা করা হবে। বর্তমানে নেদারল্যান্ডসের চেয়ে রান রেটে বেশ এগিয়ে বাংলাদেশ। এখন বাংলাদেশের রান রেট ০.৪৭৮ এবং নেদারল্যান্ডসের রান রেট -০.৪০৮। তাই নেপালের কাছে হারলেও ব্যবধানটা যেন বড় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে বাংলাদেশকে।

 

নেদারল্যান্ডসের কাছে ৬ উইকেটে হেরে বিশ্বকাপ শুরু করে নেপাল। শ্রীলংকার বিপক্ষে তাদের পরের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। তবে তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত লড়াইয়ের পর মাত্র ১ রানে হেরে যায় নেপাল। ৩ ম্যাচ খেলে এখনও জয়ের স্বাদ না পাওয়া নেপাল শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় তুলে নিয়ে বিশ্বকাপ শেষ করতে চায়।

 

এখন পর্যন্ত একবার আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি  হয়েছে বাংলাদেশ-নেপাল। সেটি ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’র ম্যাচে নেপালকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছিলো টাইগাররা।

 

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, তানভির ইসলাম, মাহেদি হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

 

নেপাল দল: রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ, অনিল কুমার সাহ, কুশাল ভ্রুতেল, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরি, সনদ্বীপ লামিচানে, কারান কেসি, গুলশান ঝা, সোমপাল কামি, প্রতিস জিসি, সুনদ্বীপ জোরা, অবিনাশ বোহারা, সাগর ধাকাল, কামাল সিং আইরি।

সূত্র: বাসস


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal