Advertise top
খেলা

সিলেট টেস্ট; প্রথম দিনেই ২৮০ রানে অলআউট শ্রীলঙ্কা

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ মার্চ ২০২৪, ০৮:৩৫ পিএম     আপডেট : ২২ মার্চ ২০২৪, ০৮:৪১ পিএম

সিলেট টেস্ট;  প্রথম দিনেই ২৮০ রানে অলআউট  শ্রীলঙ্কা
২৮০ রানে অলআউট শ্রীলঙ্কা। ছবি: সংগৃহীত

 টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আর প্রথম সেশনেই ৫ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে চাপে ফেলে দিয়েছিল খালেদ-শরিফুলরা। তবে এরপর ধানাঞ্জায়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা।  ঘুরে দাঁড়ানো লঙ্কান শিবিরে আঘাত হেনে অভিষিক্ত নাহিদ রানা তুলে নেন তিন উইকেট।   ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

 

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই নিশান মাধুশঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ক্রিজে আসা কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন দিমুথ করুণারত্নে।

 

৩৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর ১৭ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেন খালেদ ও শরিফুল।

 

আক্রমণাত্নক ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন কামিন্দু। ধানাঞ্জায়াকে সঙ্গে নিয়ে ২০২ রানের জুটি গড়েন কামিন্দু। তবে দলীয় ২৫৯ রানে ১২৭ বলে ১০২ রান করে আউট হন কামিন্দু। তাকে আউট করেন অভিষিক্ত পেসার নাহিদ রানা।

 

কামিন্দুর বিদায়ের পর সেঞ্চুরি তুলে নেন ধানাঞ্জায়া। সেঞ্চুরির পরই তাকে সাজঘরে ফেরান রানা। দলীয় ২৬৪ রানে ১৩১ বলে ১০২ রান করে আউট হন লঙ্কান অধিনায়ক।

 

এরপর দ্রুতই আরও তিন উইকেট তুলে নিয়ে লঙ্কানদের অলআউট করে বাংলাদেশ। ৬৮ ওভারে ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে খালেদ ও রানা নেন ৩টি করে উইকেট।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal