Advertise top
খেলা

বিপিএল-২০২৪: দশম আসরে প্রথম চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪, ০৯:৫৭ পিএম     আপডেট : ০২ মার্চ ২০২৪, ০৫:২১ পিএম

বিপিএল ১০:  কুমিল্লাকে  হারিয়ে ফরচুন বরিশাল চ্যাম্পিয়ন
বিপিএল-২০২৪ চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল । ছবি: সংগৃহীত

বিপিএল এর ১০ আসরে এসে জয়ের দেখা পেল ফরচুন বরিশাল। তামিম ইকবালের নেতৃত্বে ফরচুন বরিশাল  ৪ বারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নিল। 

 

এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে দুইবার (২০২২ ও ২০১৫) এবং  ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কাছে একবার হেরে রানার্সআপ হয়েছিল বরিশাল।

 

অবশেষে বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেলো বরিশাল। এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা ছুঁতে পারেনি দলটি। বিপিএলের দশম আসরের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের করে নিলো ফরচুন বরিশাল। 


 মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠান বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।  ফরচুন বরিশালের বোলারদের বোলিং তোপে শুরুতেই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় কুমিল্লা। তবে মাইদুল অঙ্কন ও জাকের আলির সাবধানী ব্যাটিংয়ের পর আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং পুঁজি পায় কুমিল্লা।


২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে কুমিল্লা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ বলে ৩৮ রান করেন মাইদুল অঙ্কন। এছাড়া রাসেল ১৪ বলে ২৭ ও জাকের আলি ২৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন। বরিশালের পক্ষে জেমস ফুলার নেন ২টি উইকেট। 

 

১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বরিশালকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজ। উদ্বোধনী জুটিতে ৭৬ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তামিম। তবে এরপর দ্রুতই দুই উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার আভাস দেয় কুমিল্লা। তামিম ২৬ বলে ৩৯ ও মিরাজ ২৬ বলে ২৯ রান করে সাজঘরে ফিরে যান।

তবে কাইল মায়ার্স ও মুশফিকুর রহিমের ব্যাটে জয়ের পথেই থাকে বরিশাল। মারমুখী ব্যাটিং করতে থাকেন মায়ার্স। তবে দলীয় ১৪১ রানে ৩০ বলে ৪৬ রান করে ফিরে যান এই ব্যাটার।

 

এরপরই দলীয় ১৪৪ রানে ১৮ বলে ১৩ রান করে আউট হন মুশফিক। তবে ডেভিড মিলার ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ৬ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় বরিশাল। সেই সঙ্গে প্রথম

শিরোপার জয়ের উৎসবে মাতে দলটি। মিলার ৭ বলে ৮ ও মাহমুদউল্লাহ ৭ বলে ৭ রানে অপরাজিত থাকেন।    

 

স্কোর: কুমিল্লা ভিক্টোরিয়ান্স   : ১৫৪/৬।

           ফরচুন বরিশাল         : ১৫৭/ ৪ , ১৯ ওভার 

ফলাফল: ফরচুন বরিশাল ৬ উইকেটে জয়ী। 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal