Advertise top
বিদেশ

পাঞ্জাবে পুলিশ কর্মকর্তার মাথার ওড়না ঠিক করে দিলেন মরিয়ম

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৭ পিএম     আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৫ পিএম

পাঞ্জাবে পুলিশ কর্মকর্তার মাথার ওড়না ঠিক করে দিলেন মরিয়ম
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ শরিফ। ছবি: অনলাইন

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নবনিযুক্ত মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ শরিফ নিরাপত্তাবিষয়ক কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে এক নারী পুলিশ কর্মকর্তা কম্পিউটারে কাজ করছিলেন, আর পাশে দাঁড়িয়ে তা দেখছিলেন মরিয়ম। হঠাৎই ওই পুলিশ কর্মকর্তার মাথা থেকে ওড়নাটি সরে যায়। পাশে দাঁড়িয়ে থাকা মরিয়ম তখন সেটিকে তুলে ঠিক করে দেন।

 

মরিয়মের জনসংযোগকারী দল ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও টুইটারে শেয়ার করেছে। ক্যাপশনে একে ‘সহানুভূতি ও বোঝাপড়ার মুহূর্ত’ বলে উল্লেখ করা হয়েছে।

 

অনলাইনে দ্রুতই ভিডিওটি ছড়িয়ে পড়ে। ভিডিওটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ কেউ মরিয়মকে সমর্থন দিচ্ছেন। আবার কেউ বলছেন, মরিয়ম ওই পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করেছেন এবং তাঁকে অস্বস্তিতে ফেলে দিয়েছেন।

 

ডনের নিজস্ব ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করে জরিপ চালানো হয়েছিল। পাঠকদের কাছে জানতে চাওয়া হয়েছিল, কাজটি ঠিক হয়েছে কি না। জবাবদাতাদের মধ্যে ৩৩ শতাংশ বলেছেন, কাজটি ঠিক আছে। আর অন্যরা বলছেন, মরিয়ম নৈতিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। কাজটি ঠিক হয়নি। তাঁরা আরও অভিযোগ করেছেন, মরিয়ম বাস্তব আলোচনার চেয়ে ব্যক্তির পোশাক-আশাককে বেশি গুরুত্ব দিচ্ছেন।

 

কেউ কেউ বলছেন, মরিয়ম ধর্মীয় গোঁড়ামি থেকে ওই পুলিশ কর্মকর্তার ওড়না ঠিক করে দিয়েছেন। এতে আরও অনেকে নারীদের ওপর নিজেদের ধর্মীয় গোঁড়ামির চর্চা করতে উদ্বুদ্ধ হবেন।

 

ইন্টারনেটে একজন বলেছেন, মরিয়মের এখানে কিছুই করার দরকার ছিল না। এটা যেমন ছিল, তেমনই থাকত। ওড়না ঠিক করে দেওয়াটা মুখ্যমন্ত্রীর কাজ নয়।

 

তবে যাঁরা মরিয়মের পক্ষে অবস্থান নিয়েছেন, তাঁরা বলছেন, প্রেক্ষাপটটি ভিন্ন ছিল। ওই কর্মকর্তা আগে থেকেই মাথায় ওড়না পরা ছিলেন এবং সেটি পড়ে যাওয়ায় মুখ্যমন্ত্রী তা ঠিক করে দিয়েছিলেন। একে ‘শ্রদ্ধা ও সুরক্ষার প্রতীক’ বলে উল্লেখ করেছেন তাঁরা। মরিয়ম-সমর্থকেরা যুক্তি দেখিয়েছেন, মুখ্যমন্ত্রী কাউকে হিজাব পরার জন্য বা মাথা ঢেকে রাখার জন্য জোর করেননি।

 

বুধবার পিএমএল-এন নেতা আজমা বোখারি এক সংবাদ সম্মেলনে বলেন, পুলিশ কর্মকর্তা কাজ করার সময় তাঁর ওড়না পড়ে গিয়েছিল। মরিয়ম তাৎক্ষণিকভাবে মা-বোনের মতো মমতা নিয়ে সেটি ঠিক করে দিয়েছেন, যেন তিনি তাঁর সন্তানের সঙ্গেই তা করছেন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal