Advertise top
পরিবেশ

বরিশাল সহ বেশ কিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৫ পিএম    

বরিশাল সহ বেশ কিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
প্রতীকী ছবি। ফাইল ফটো

বরিশালসহ দেশের বেশকিছু অঞ্চলে আগামী তিন দিনে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যে আগামীকাল রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি বৃদ্ধি পেলেও পরের দুদিনে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

 

দেশে বুধবার, ২১ ফেব্রুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস, কিশোরগঞ্জের নিকলিতে। পাশাপাশি রাজধানী ঢাকায় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি সর্বনিম্ন ২২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ২৫ মিলিমিটার বৃষ্টিপাত ছাড়াও বরিশালে ১৫, নেত্রকোনায় ১১, চাঁদপুরে ৭ মিলিমিটারসহ যশোর ও ময়মনসিংহে সামান্য বৃষ্টি ঝরেছে।

 

আবহাওয়াবিদ মো.মনোয়ার হোসেন স্বাক্ষরিত সর্বশেষ পূর্বাভাসে জানানো হয়েছে, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

 

ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগে শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

 

এছাড়া ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে শনিবার, ২৪ ফেব্রুয়ারি দুএক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে এই সময়ে দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে আগামী পাঁচ দিনের প্রথমদিকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এছাড়া দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পাশাপাশি শনিবার, ২৪ ফেব্রুয়ারি সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal