Advertise top
পরিবেশ

দিনাজপুরে ৫.৩ ডিগ্রী সেলসিয়াস, কলাপাড়ায় ৮.৭

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪, ০৬:৫৯ পিএম

দিনাজপুরে ৫.৩ ডিগ্রী সেলসিয়াস, কলাপাড়ায় ৮.৭
কুয়াশায় ঢাকা প্রকৃতি। ছবি:প্রতীকী

দিনাজপুর জেলায়  আজ  রবিবার  দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৩  ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগের দিন শনিবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। অন্যদিকে পটুয়াখালীর কলাপাড়ায় তাপমাত্রা  ছিল ৮.৭ ডিগ্রী সেলসিয়াস।

 

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আসাদুজ্জামান আসাদ আজ দুপুর ১২টায়  এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, সকাল ৯ টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আদ্রতা রেকর্ড হয়েছে ৯৭ শতাংশ বাতাসের গতিবেগ ২ নটস । যা চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানান তিনি।

 

                                                  কলাপাড়ায় আগুনে শীত নিবারণের চেষ্টা। ছবি: বরিশাল নিউজ                                                  

কলাপাড়ায় তাপমাত্রা ৮.৭

 

এদিকে পটুয়াখালীর কলাপাড়ায় আজ রবিবার সকাল ৯টায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে খেপুপাড়া আবহাওয়া অফিস । সেখানে শনিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।

 

স্থানীয়রা জানিয়েছেন, গত ৫ বছরেও এমন শীত পড়েনি। হাড় কাঁপানো শীতে সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন শ্রমজীবী ও চরাঞ্চলের বাসিন্দারা। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছেন তারা।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেন বলেন, ‘সকালে শীত বেশি অনুভূত হলেও বেলা হওয়ার সঙ্গে সঙ্গে রোদ উঠেছে,এবং শীত কমে গেছে। এ কারণে আমরা মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিইনি।



মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal