Advertise top
খেলা

সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে রংপুরের ১ম জয়

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪, ০৮:১৯ পিএম     আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ০৮:৩৪ পিএম

সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে রংপুরের ১ম জয়
রংপুরের হয়ে বিজয় এনে দেওয়া বাবর আজম-আজমতউল্লাহ ।

বিপিএলে  প্রথম ম্যাচ হারায় রংপুর ছিল চাপে। তার উপরে সাকিব আল হাসানও নেই। চোখের চিকিৎসা করাতে ছুটেছেন সিঙ্গাপুর। দলে বাবর যোগ দেওয়ায় নির্ভার ছিল রংপুর। তার হাত ধরেই এবারের বিপিএলে প্রথম জয় দেখল ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।

 

গতকাল রাতে নিউ জিল্যান্ড থেকে লম্বা ফ্লাইট ধরে বাংলাদেশে এসেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। বিপিএলে খেলাতে তাকে উড়িয়ে এনেছে রংপুর রাইডার্স। শেষ পর্যন্ত বাবরের ব্যাট কথা বললো রংপুরের হয়ে। তাতে সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে রংপুর জয়ের খাতায় নাম লেখালো। 

 

মিরপুর শের-ই-বাংলায় দিনের ম্যাচে সিলেট স্ট্রাইকার্স আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১২০ রান করে। জবাবে রংপুর ১৮.২ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

 

রংপুরের জয়ের নায়ক বাবর আজম। ৪৯ বলে ৬ বাউন্ডারিতে ৫৬ রানের ইনিংস খেলে গড়ে দিয়েছেন ব্যবধান। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৩৯ রান তুলতে ৬ উইকেট হারায় রংপুর। শ্রীলঙ্কার তরুণ লেগ স্পিনার দুশন হেমন্ত নিজের প্রথম ওভারে ৩ উইকেট নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। শামীম, নবী ও মাহেদীকে এলবিডব্লিউ করে ড্রেসিংরুমের পথ দেখান হেমন্ত। এর আগে রনি, ব্রেন্ডন কিং ও সোহান হতাশ করে ফেরেন।

 

ছয় ব্যাটসম্যানকে হারিয়ে রংপুর তখন প্রবল চাপে। লক্ষ্যে পৌঁছতে তাদের প্রয়োজন ছিল একটি জুটি। বাবর দায়িত্ব নিলেন নিজের কাঁধে। তাকে সঙ্গ ছিলেন আজমতউল্লাহ ওমরজাই। উইকেটের চারিপাশে শট খেলে বাবর রান তোলেন অনায়েসে। থিতু হয়ে আজমতউল্লাহ উড়তে থাকেন। তাতে জয় চলে আসে অনায়েসে। ৬৮ বলে তাদের অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটি রংপুরকে দেয় প্রথম জয়ের স্বাদ। বাবরের সঙ্গে অপরাজিত থাকা আজমতউল্লাহ  ৩৫ বলে ৪৭ রান করেন ২ চার ও ৩ ছক্কায়। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন এই আফগান অলরাউন্ডার।



মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal