Advertise top
খেলা

সৌদি আরব পাড়ি জমালেন নেইমার

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৬ আগষ্ট ২০২৩, ১০:০৮ পিএম    

সৌদি আরব পাড়ি জমাল�
নেইমার

 

ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র। আল হিলাল মঙ্গলবার রাতে ভিডিও প্রকাশ করে নেইমারকে দলে ভেড়ানোর বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।

 

নেইমারকে পেয়ে উচ্ছ্বসিত সৌদি ক্লাবটি, খুশি নেইমারও। সৌদি আরবে এসে নতুন ইতিহাস রচনা করতে চান বলেও জানিয়েছেন ৩১ বছর বয়সী এই তারকা। স্কাই স্পোর্টসের মতে, সৌদি আরবে বছরে প্রায় ১৩০ মিলিয়ন ইউরো আয় করবেন নেইমার। পিএসজির চেয়ে যেটি প্রায় ছয় গুণ বেশি।

আল হিলালে নেইমারের এই চুক্তি দুই মৌসুমের জন্য ।

 

আল হিলালের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর মঙ্গলবার নেইমার বলেন, ‘আমি ইউরোপে অনেক কিছু অর্জন করেছি এবং দারুণ সময় কাটিয়েছি। তবে আমি সব সময় চাইতাম বৈশ্বিক খেলোয়াড় হতে এবং নতুন জায়গায় নতুন সুযোগ ও নতুন চ্যালেঞ্জ নিয়ে নিজেকে পরীক্ষা করতে।’

 

ব্রাজিলীয় তারকা আরো বলেন, ‘আমি ক্রীড়াঙ্গনে নতুন ইতিহাস লিখতে চাই। সৌদি প্রো লীগে দারুণ শক্তিশালী এবং মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে।

 

ক্লাব কিংবদন্তি নেইমারের বিদায়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা জানালেন পিএসজির চেয়ারম্যান নাসের আল-খেলাইফি। তিনি বলেছেন, ‘নেইমার বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন, তার মতো অসাধারণ একজন খেলোয়াড়কে বিদায় জানানো কঠিন। যেদিন সে পিএসজিতে এসেছিল, গত ছয় বছরে আমাদের ক্লাব, আমাদের প্রকল্পে তার যে অবদান, তা কখনোই ভুলব না।’

 

প্যারিসের ক্লাবটির হয়ে ১৭৩ ম্যাচ খেলেছেন নেইমার। পাঁচটি ‘লিগ আঁ’সহ জিতেছেন ১৩টি ট্রফি। যদিও ক্লাবটির আরাধ্য চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি। লিগ আঁতে ১১২ ম্যাচে ৮২ গোল নিজে করেছেন ও ৫০টি গোলে সহায়তা আছে নেইমারের। সব মিলিয়ে পিএসজির জয়ে নেইমারের গোল ১১৮টি।

 

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি ২২ কোটি ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal