Advertise top
বিদেশ

মার্কিন জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ০৮:০৬ পিএম    

মার্কিন জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা
যুক্তরাষ্ট্রের একটি মালবাহী জাহাজে হুথির ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা। ছবি: সংগৃহীত

ইয়েমেনের উপকূলে যুক্তরাষ্ট্রের একটি মালবাহী জাহাজে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা। মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক কমান্ড জানিয়েছে, 'জিব্রাল্টার ঈগল' নামের যে জাহাজটিতে হামলা চালানো হয়েছে সেখানে কেউ আহত হয়নি। মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

 

গাজায় হামাসের বিরুদ্ধে ইসরায়েলের হামলার প্রতিবাদে ইরান-সমর্থিত ইয়েমেনের হুথি বিদ্রোহীরা গত নভেম্বর মাস থেকে পণ্যবাহী জাহাজের উপর হামলা চালিয়ে যাচ্ছে।

 

বিবিসি বলছে, জাহাজটি ‘ঈগল বাল্ক শিপিং কোম্পানির মালিকানাধীন। তাদের তরফ থেকে জানানো হয়েছে, এই জাহাজটি স্টিল জাতীয় পণ্য বহন করছিল। শিপিং কোম্পানি বলছে, হামলায় জাহাজটির সামান্য ক্ষতি হয়েছে। সেটি এখন গন্তব্যের দিকে এগিয়ে যাচ্ছে।

 

হুথিরা বলছে যেসব জাহাজ ইসরায়েলের সঙ্গে সংযোগ আছে কিংবা ইসরায়েলের বন্দরের দিকে যাচ্ছে সেসব জাহাজের ওপর হামলা চালানো হচ্ছে। গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে ফিলিস্তিনি ও হামাসের পক্ষে সমর্থন হিসেবে এসব হামলা চালানো হচ্ছে হুথিরা।

 

হুথি বিদ্রোহী গ্রুপের একজন সিনিয়র নেতা সোমবার জানিয়েছেন, হামলার জন্য তারা আমেরিকান জাহাজকেও বিবেচনা করছে। “জাহাজগুলো আমেরিকার হলেই সেটা আমাদের হামলা করা জন্য যথেষ্ট,” বলছিলেন নাসার আল-দীন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal