Advertise top
পরিবেশ

বরিশালে হাড় কাঁপানো শীত, বরগুনায় গুড়ি গুড়ি বৃষ্টি

বরিশাল নিউজ

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪, ০৪:৫৯ পিএম     আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪, ০৬:৪৬ পিএম

বরিশালে হাড় কাপানো শীত, বরগুনায় গুড়ি গুড়ি বৃষ্টি
আগুন জ্বালিয়ে শীত পোহাচ্ছেন তাঁরা। ছবি: বরিশাল নিউজ

বরিশাল আবহওয়া অফিস আজ শনিবার সকাল ৯টায় এই মৌসুমের সর্বনিম্ন ১০.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। আগামী কয়েক দিনে এই তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তারা। দুপুর পর্যন্ত সূর্যের দেখা মেলেনি বরিশালে। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৫ ডিগ্রি সেলসিয়াস।

 

হঠাৎ করে তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে বরিশালের জনজীবন। অতি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। রাস্তাঘাটে মানুষ জনের চলাচল কম। বিশেষ করে দিনমজুর এবং খেটে খাওয়া মানুষ পড়েছে চরম দুর্ভোগে।

 

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. মাসুদ রানা রুবেল জানান, তীব্র শীতের কারণে বরিশাল সহ আশপাশের এলাকায় দুপুর পর্যন্ত এমনকি সারা দিন ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বাড়তে পারে শীতের তীব্রতা। ৪-৫ দিন পর বৃষ্টিসহ বজ্র বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি।

 

 

এদিকে বরগুনায় কনকনে ঠাণ্ডার মধ্যেই গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। আজ শনিবার সকাল থেকে ঘন কুয়াশা, মেঘাচ্ছন্ন আকাশে উত্তরের হিমেল হাওয়ায় বেশি শীত অনুভূত হচ্ছে। গতকাল গভীর রাতে এবং আজ সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। শীতকালের বৃষ্টির কারণে রাস্তাঘাটে মানুষের উপস্থিতি কম দেখা গেছে। শহরের বিভিন্ন স্থানে খড়-কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

 

বরগুনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফাহমিদা লস্কর বলেন, ‘ঠাণ্ডার কারণে স্বাস্থ্য কমপ্লেক্সে বয়স্ক ও শিশু রোগীর সংখ্যা বেড়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal