Advertise top
খেলা

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ০৯:১২ পিএম     আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ১০:০২ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট  জয়
উল্লসিত সিলেট টেস্ট বিজয়ীরা

বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি (১০৫) এবং বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের (১০ উইকেট) দুর্দান্ত বোলিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ।

 

প্রথম ইনিংসে মাহমুদুল হাসান জয়ের ফিফটিসহ ৩১০ রান করে বাংলাদেশ। জবাবে কেন উইলিয়ামসনের (১০৪) সেঞ্চুরিতে ৩১৭ রান করে নিউজিল্যান্ড। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নাজমুল হোসেন শান্তর (১০৫) সেঞ্চুরি এবং মুশফিকুর রহিম (৬৭) ও মেহেদি হাসান মিরাজের (৫০*) জোড়া ফিফটিতে ৩৩৮ রান করে বাংলাদেশ।

 

এবার ৩৩২ রানের টার্গেট তাড়া করতে নেমে তাইজুল ইসলামের স্পিনে বিভ্রান্ত হয়ে ১৮১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ১৫০ রানে জয়ে প্রথম ইনিংসে ৪ আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন তাইজুল ইসলাম।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ঐতিহাসিক টেস্ট জয়ের পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, আমরা ফলাফল নয়, এই উন্নতির পদ্ধতির উপর বেশি ফোকাস করছি। আগামী দিনে পরপর টেস্ট ম্যাচ খেলতে হবে। এই জয় আসন্ন সমস্ত ম্যাচের জন্য আমাদের আত্মবিশ্বাস জোগাবে। ঘরের মাঠে জেতা আমাদের অভ্যেস করে ফেলতে হবে। আশা করি এই পারফরম্যান্স-এর ধারাবাহিকতা বজায় রাখতে পারব।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal