Advertise top
খেলা

অস্ট্রেলিয়া ৪৫০/২, ভারত ৬৫ রানে অলআউট !

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২৩, ১১:১১ পিএম     আপডেট : ১৯ নভেম্বর ২০২৩, ১২:০০ পিএম

অস্ট্রেলিয়া ৪৫০/২, ভারত ৬৫ রানে ফাইনাল!
অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। ছবি: অনলাইন

এবারের বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠেছে ভারত। অন্যদিকে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া প্রথম রাউন্ডে ৯ ম্যাচের ৭টি জিতেছে। আগামীকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এই দুই দল খেলবে বিশ্বকাপ ফাইনাল।

 

সব মিলিয়ে ফাইনালে ভারতকেই ফেবারিট মনে করছেন বেশির ভাগ মানুষ। কেউ কেউ বলছেন, ফাইনালে অস্ট্রেলিয়াকে সহজেই হারাবে ভারত। যেভাবে তারা প্রথম পর্বের ৯ ম্যাচ আর সেমিফাইনালের প্রতিপক্ষদের হারিয়েছে। অনেকেই আবার বলছেন, ফাইনালে হবে হাড্ডাহাড্ডি লড়াই।

 

প্রথম রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেও সহজ জয় পেয়েছিল ভারত। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার ১৯৯ রানের পেছনে ছুটতে গিয়ে ২ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। তবে শেষ পর্যন্ত তারা ম্যাচটি জিতেছে ৫২ বল হাতে রেখে ৬ উইকেটে।

 

ফাইনালে নাকি এর চেয়েও একপেশে ম্যাচ হতে চলেছে! সেটাও আবার অস্ট্রেলিয়ার পক্ষে। এমন ভবিষ্যদ্বাণী করেছেন খোদ অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ, তা–ও আবার আজ থেকে ৬ মাস আগে। ব্যাট হাতে দুটি শতকসহ ৫৩.২৫ গড়ে ৪২৬ রানের পাশাপাশি বল হাতে ২ উইকেট নেওয়া এই অলরাউন্ডারের সেই ভবিষ্যদ্বাণী সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি ‘ভাইরাল’ও হয়ে গেছে।

 

কী ছিল সেই ভবিষ্যদ্বাণী? আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের পডকাস্টে মার্শ বলেছিলেন, ‘অস্ট্রেলিয়া অপরাজিত ভারতকে হারাবে। ফাইনালে অস্ট্রেলিয়া ৪৫০/২, ভারত ৬৫ রানে অলআউট হবে।’

 

৬ মাস আগে করা মার্শের ভবিষ্যদ্বাণীর প্রথম অংশটা ঠিক হয়েছে—ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া ও ভারত। এখন দেখা যাক, তাঁর ভবিষ্যদ্বাণীর দ্বিতীয় অংশটা সত্য হয় কি না!

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal