Advertise top
পরিবেশ

বরিশালে বৃষ্টি-বাতাস বাড়ছে, ১১৬ মিমি বৃষ্টি রেকর্ড

বরিশাল নিউজ

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ১২:১১ পিএম     আপডেট : ১৭ নভেম্বর ২০২৩, ০৯:৪২ পিএম

মিধিলে বরিশালে ২১ ঘন্টায় ১১৬ মিলিমিটার বৃষ্টি
বরিশাল আবহাওয়া অফিস। ছবি: গুগল

বরিশাল আবহাওয়া অফিস জানিয়েছে, মিধিলের প্রভাবে বরিশালে বৃহস্পতিবার দুপুর থেকে  আজ  শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত  সাড়ে ২১ ঘন্টায় ১১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে বৃহস্পতিবার নগরীর বিভিন্নস্থানে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হতে থাকে।

 

আবহাওয়া অফিস জানায়,  গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার আগে মাত্র দশমিক ৩ মিলিমিটার বৃষ্টির রেকর্ড ছিলো।  ওই সময় থেকে গুড়ি গুড়ি  বৃষ্টি  শুরু হয়। বেলা ৩টায়   যার পরিমান ছিল ১.৪ মিলিমিটার।  এরপর একটু একটু বেড়ে রাত ১২টায় দাড়ায় ২.৭ মিলিমিটার। 

 

আবহাওয়া অফিসের সিনিয়র কর্মকর্তা আবদুল কুদ্দুস জানান, গতরাত ১২টা থেকে আজ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ২১.৪ মিমি। ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৩১.৪ মিলিমিটার। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সবচেয়ে বেশি বৃষ্টি হয়।  আবহাওয়া অফিসে এই রেকর্ডের পরিমান ৪৫.৫ মিলিমিটার।

 

আবহাওয়া অধিদপ্তর বলেছে, গভীর নিম্নচাপটির প্রভাবে বাংলাদেশে শনিবার দুপুর পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টিপাতের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জেলাগুলো হচ্ছে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট,বরিশাল বিভাগের পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল জেলা,  ফেনী, নোয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, কুমিল্লা, গোপালগঞ্জ, নড়াইল, ফরিদপুর, শরিয়তপুর, মাদারীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার, খাগড়াছড়ি, চট্টগ্রাম।

 

(বরিশাল নিউজ/হাসান/১৭ নভেম্বর)


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal