Advertise top
রাজনীতি

১০ নভেম্বরের মধ্যে সরকারের পদত্যাগ দাবি করেছে ইআ বাংলাদেশ

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ০৮:১১ পিএম    

১০ নভেম্বরের মধ্যে সরকারের পদত্যাগ দাবি করেছে ইআবা
সোহরাওয়ার্দী উদ্যানে আজ  শুক্রবার ইসলামী আন্দোলনের মহাসমাবেশ। ছবি: সংগৃহীত

 

ইসলামি আন্দোলন বাংলাদেশ-ইআবা   ১০ নভেম্বরের মধ্যে সরকারের পদত্যাগ দাবি করেছে। দলটির আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, জাতীয় সংসদ ভেঙে দিয়ে সব নিবন্ধিত, প্রতিনিধিত্বশীল ও আন্দোলনরত রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

 

এছাড়াও কারাবন্দী বিএনপি নেতা, আলেম–ওলামাসহ সব রাজনৈতিক বন্দীদের মুক্তি দিয়ে চলমান রাজনৈতিক সংকট সমাধানে সংলাপের উদ্যোগ নিতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানানো হয়েছে।

 

সরকার এসব দাবি মেনে না নিলে আন্দোলনরত সব বিরোধী দলের সঙ্গে আলোচনা করে পরবর্তী সময়ে কঠোর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।  তিনি বলেন, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে এবং অবৈধ সরকারের পতনের লক্ষ্যে বিএনপিসহ বিরোধী দলগুলোর সব শান্তিপূর্ণ কর্মসূচির প্রতি সমর্থন ঘোষণা করছেন তাঁরা।

 

জুমার নামাজের পর আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হলেও সকাল থেকে উদ্যানে আসতে থাকেন সারা দেশ থেকে আসা দলটির নেতা–কর্মীরা। চরমোনাই পীর যে নির্দেশনা দেবেন, জীবন বাজি রেখে সেই নির্দেশনা বাস্তবায়ন করার প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিত নেতা–কর্মীরা।

 

সমাবেশে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, আল্লামা নুরুল হুদা ফরায়েজী, নায়েবে আমির আবদুল হক আজাদ, আবদুল আউয়াল, দলের মহাসচিব মাওলানা মো. ইউনুস আহমাদ প্রমুখ।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal