Advertise top
রাজনীতি

চৌধুরী হাসান সারওয়ার্দী আটক

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ০৮:১০ পিএম    

 চৌধুরী হাসান সারওয়ার্দী আটক
সাবেক সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দী । ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়ান আরেফিকে বিএনপির কার্যালয়ে নিয়ে যাওয়া সাবেক সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দীকে আটক করা হয়েছে। মঙ্গলবার,৩১ অক্টোবর রাজধানীর বারিধারার ডিওএইচএসের বাসা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি সূত্র।

 

এর আগে রবিবার, ২৯ অক্টোবর রাতে মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন।

 

গত শনিবার,২৯ অক্টোবর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়ান আরেফিকে বিএনপির কার্যালয়ে সঙ্গে করে নিয়ে যান সাবেক এই সেনা কর্মকর্তা।

 

এ বিষয়ে মঙ্গলবার গণভবনে সংবাদ সম্মেলনে এক সাংবাদিক প্রধানমন্ত্রীর কাছে জানতে চান, বাইডেনের কথিত উপদেষ্টাকে চৌধুরী হাসান সারওয়ার্দী সঙ্গে করে নিয়ে যান। তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে।

 

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, তাকে ছাড়া হবে না। হচ্ছেও না। তার খোঁজ করা হচ্ছে। তাকে ধরা হবে। জিজ্ঞেস করা হবে কেন প্রতারণা করলো। আমি নির্দেশ দিয়েছি।

 

এর আগে রবিবার বিমানবন্দর থেকে বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়া আরাফিকে আটক করে গোয়েন্দা পুলিশ। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিয়া আরাফি জানান, তাকে বাসা থেকে কয়েকটি বিষয় শিখিয়ে বিএনপি কার্যালয়ে নিয়ে আসা হয়।

 

তিনি জানান, বিএনপির পার্টি অফিসে হাসান সারওয়ার্দী (সাবেক সেনা কর্মকর্তা) বিএনপির নেতা অ্যাডভোকেট বেলাল ও ইশরাক হোসেন তাকে বাইডেনের উপদেষ্টা হিসেবে উপস্থাপন করেছেন। আসলে এটি সত্য নয়। তারা (বিএনপি) মিথ্যাভাবে তাকে উপস্থাপন করেছেন।

         


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal