Advertise top
রাজনীতি

বরিশাল-পটুয়াখালীর ১২ নেতাকর্মী ঢাকায়, ৪ বরিশালে গ্রেপ্তার

বরিশাল নিউজ

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ১০:১০ পিএম    

বরিশাল-পটুয়াখালীর ১২ নেতাকর্মী ঢাকায়, ৪ বরিশালে গ্রেপ্তার
প্রতীকী ছবি

 

বরিশাল বিএনপির ৯ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে দাবি করেছেন মহানগর ও জেলা বিএনপি নেতারা। এদের মধ্যে ৫ জনকে ঢাকা থেকে, দুইজনকে বরিশাল, দুইজনকে গৌরনদী থেকে গ্রেপ্তার করা হয়।

 

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার দুপুর পর্যন্ত তাদের গ্রেপ্তার করা হয়।

 

বরিশাল থেকে গ্রেপ্তার হয়েছেন মহানগর শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক সুলতান শরীফ ও রায়পাশা-কড়াপুর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব জামাল হোসেন। বৃহস্পতিবার রাতে সুলতান শরীফকে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে এবং জামালকে জাগুয়া ইউনিয়ন থেকে গ্রেপ্তার করা হয়। তারা বিএনপির মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় যাচ্ছিলেন।

 

মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন জানান, শুক্রবার ভোরে ঢাকার জগন্নাথ কলেজের সামনে থেকে গ্রেপ্তার হন বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব কাজী গোলাম কিবরিয়া মুন্না, সদস্য ফারুক হোসেন ও ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক মহিউদ্দিন। লঞ্চ থেকে ঢাকায় নেমে গন্তব্যে যাওয়ার সময় ওয়ারী থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। 

 

দক্ষিণ জেলা বিএনপির সদস্য আবু নাসের রহমত উল্লাহ জানান, শুক্রবার রাতে ঢাকার যাত্রাবাড়ী উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রিয়াজ হোসেন এবং মহানগরের ১ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি শাহেদ খানকে সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে গ্রেপ্তার করা হয়।

 

গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন বিএনপির পদহীন নেতা শাহদত খানকে শুক্রবার বেলা ১২টায় মাহিলাড়া বাজার থেকে এবং বাজারের প্রোল্ট্রি ব্যবসায়ী বিএনপি সমর্থক সবুজ সিকদারকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ তথ্য জানিয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সজল সরকার।

 

পটুয়াখালী বিএনপির ৭ নেতাকর্মী ঢাকায় আটক

 

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম শীর্ষ নেতা ও সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. মজিবুর রহমান টোটন জানান, শুক্রবার সকালে ঢাকা থেকে পুলিশ তাদের আটক করেছে।

 

আটক সাতজন হলেন- পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মোহাম্মদ মুনিম, উপজেলা শ্রমিকদলের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান খোকন, উপজেলা ছাত্রদলের নেতা মোহাম্মদ শান্ত ও নাম অজানা ছাত্রদল কর্মীকে সকাল ৮টার দিকে সদরঘাট এলাকা থেকে এবং বাউফল উপজেলা শ্রমিকদলের যুগ্ম আহ্বায়ক মো. আলাউদ্দিন সিকদার ও মো. আফজাল হোসেন গাজী, বাউফল সদর ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সুজন কালাইকে বেলা আনুমানিক ১১টার দিকে মিটফোর্ড হাসপাতালের পেছন থেকে আটক করে পুলিশ।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal