Advertise top
রাজনীতি

বিদেশ থেকে ডাক্তার এনে খালেদা জিয়ার সফল অস্ত্রোপচার

বরিশাল নিউজ ঢিাকা ডেস্ক ডেস্ক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ১২:১০ পিএম     আপডেট : ২৭ অক্টোবর ২০২৩, ০৭:৫১ পিএম

খালেদা জিয়ার সফল অস্ত্রোপচার, সিসিইউতে স্থানান্তর
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফাইল ফটো

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভারের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়েছে। মেডিকেল বোর্ড সূত্রে জানা গেছে, অস্ত্রপচারের জন্য খালেদা জিয়াকে বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে অপরারেশন থিয়েটারে (ওটি) নেওয়া হয়, অস্ত্রোপচার শেষ হয় সন্ধ্যা সাড়ে ৭টায়। সফল অস্ত্রোপচার শেষে রাত ৯টার দিকে তাকে সিসিইউতে নেওয়া হয়েছে। 

 

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি ডা. হারুন আল রশিদ সাংবাদিকদের বলেন,  যুক্তরাষ্ট্র থেকে আসা তিন চিকিৎসকের নেতৃত্বে এই অস্ত্রোপচার হয়েছে। এরফলে খালেদা জিয়ার লিভার সিরোসিসজনিত জটিলতা কিছুটা উপশম হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

অস্ত্রোপচারের সময় খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরাও উপস্থিত ছিলেন। খালেদা জিয়াকে অস্ত্রোপচারের আগে দুপুরে তার মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্রের তিন চিকিৎসক মতবিনিময় করেন বলেও জানা সূত্রটি।

 

 

আমেরিকা থেকে আসা তিন চিকিৎসক হলেন: অধ্যাপক ডা. হামিদ আহমেদ আব্দুর রব, প্রফেসর ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস, জেমস পিটার হ্যামিলটন।

 

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। রাত ২টায় যুক্তরাষ্ট্র থেকে আসেন অধ্যাপক হামিদ রব।

 

উল্লেখ্য, দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়। ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি দেওয়া হয়। এরপর থেকে তার মুক্তির মেয়াদ বাড়িয়ে বাড়িয়ে কারাগারের বাইরে নিজ বাসায় রাখা হচ্ছে তাকে। এ পর্যন্ত  মোট আটবার তার শর্তসাপেক্ষ মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal