Advertise top
রাজনীতি

২৮ অক্টোবর নিয়ে আওয়ামী লীগ ভবনে যত সিদ্ধান্ত

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৩, ১০:১০ পিএম     আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ০৮:০৫ এএম

২৮ অক্টোবর নিয়ে আওয়ামী লীগ ভবনে যত সিদ্ধান্ত
ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন

 

ঢাকার তেজগাঁওয়ে জেলা আওয়ামী লীগ ভবনে বুধবার ঢাকা মহানগর ও জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় কেন্দ্রীয় নেতারা ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ নিয়ে বিএনপিকে যেমন সর্তক করেছেন, তেমনি নিজ দলের নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছেন।  

 

 

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের রাজপথ দখলে রাখার নির্দেশ দিয়ে বলেছেন,সবাই সর্তক পাহারায় থাকবেন, আক্রমন হলে পাল্টা আক্রমন করতে হবে।

 

 

আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি-জামায়াতের কোনো অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তাই শান্তিপূর্ণ সমাবেশ করে বাড়ি ফিরে যাওয়ার জন্য বিএনপিকে পরামর্শ দেন তিনি।

 

হানিফ বলেন, বিএনপি ২৮ অক্টোবর সরকার পতনের ডাক দিয়েছে। তবে তারা কোনোদিনও সফল হবে না।

 

 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন,‘২৮ তারিখের শান্তি সমাবেশে কোনো ব্যানার আনা যাবে না। যারা ব্যানার নিয়ে সমাবেশে আসবে তাদের পদ থেকে অব্যাহতি দেয়া হবে।’ বুধবারের সভায় এই সিদ্ধান্ত হয় বলে তিনি জানিয়েছেন।

 

মির্জা আজম বলেন, ২৮ অক্টোবর আমরা শান্তি সমাবেশ করব। এদিন বিএনপিও সমাবেশের ডাক দিয়েছে। আমাদের লক্ষ্য সমাবেশে ১২ লাখ লোকের সমাগম ঘটানো।

 

তিনি আরও বলেন, সভা-সমাবেশ সাধারণত শুরু হয় দুপুর ২টায়। তবে এবারের সমাবেশ ব্যতিক্রমী। সমাবেশ শুরু হবে দুপুর ১২টায়। যতক্ষণ পর্যন্ত ওবায়দুল কাদের বক্তব্য না দেবেন ততক্ষণ পর্যন্ত সমাবেশ চলবে।

 

বিএনপি ২৮ তারিখ তাণ্ডব চালানোর জন্য বাইরে থেকে লোক এনেছে বলেও মন্তব্য করেন মির্জা আজম। তিনি বলেন, এ জন্য পুলিশ বাহিনীর সদস্যদের পাশাপাশি জনপ্রতিনিধিদের দায়িত্ব পালন করতে হবে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, দুই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরসহ কেন্দ্রীয় নেতারা সভায় উপস্থিত ছিলেন।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal