Advertise top
রাজনীতি

২৮ অক্টোবর কঠোর হবে পুলিশ

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১১:১০ পিএম     আপডেট : ২৩ অক্টোবর ২০২৩, ১১:৫০ পিএম

২৮ অক্টোবর ঢাকায় পুলিশের কঠোর অবস্থানের ঘোষণা

 

ঢাকায় ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তার ব্যাপারে কঠোর অবস্থান নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। মহাসমাবেশে কোন ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি করা হলে শক্তি প্রয়োগের কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

 

অস্ত্রধারীরা যেন ঢাকায় ঢুকতে না পারে সেজন্য পুজা শেষে ২৭ অক্টোবর থেকেই নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি এবং হোটেল-মেসে অভিযান করার কথাও বলা হয়েছে পুলিশের পক্ষ থেকে। 

 

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ এবং আওয়ামী লীগ মাঠে থাকার ঘোষণা দেওয়ায় রাজনীতিতে উদ্বেগের সৃষ্টি হয়েছে।

 

এই অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের অবস্থানের কথা জানালো।

 

সূত্র জানায়, ২৮ অক্টোবর যদি বিএনপির নেতাকর্মীরা ঢাকার প্রবেশপথগুলোতে বসার চেষ্টা করেন তাহলে সেটি কঠোরভাবে দমন করা হবে। কোনো অবস্থাতেই রাজধানীর প্রবেশপথে কাউকে বসতে দেওয়া হবে না। জননিরাপত্তার স্বার্থে প্রয়োজনে এখানে শক্তি প্রয়োগ করবে আইনশৃঙ্খলা বাহিনী।

 

 

এদিকে মহাসমাবেশের অনুমতি চেয়ে শনিবার ডিএমপি কমিশনার বরাবর চিঠি দিয়েছে বিএনপি। ডিএমপি কমিশনার বলেন, বিএনপি নয়াপল্টনে তাদের অফিসের সামনে ২৮ অক্টোবর দুপুর দুইটায় সমাবেশ করার জন্য আবেদন করেছে। তাদের সমাবেশের আওতা, কর্মী-সমর্থকদের উপস্থিতি জেনে-বুঝে স্থান নির্ধারণ করে দেয়া হবে। আশা করছি, নির্ধারিত স্থানেই তারা সমাবেশ করবে।

 

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, দিনটিকে ঘিরে নাশকতার আশঙ্কা নেই। তারপরও আশঙ্কা ধরে নিয়েই আমরা নিরাপত্তা পরিকল্পনা করে থাকি। ২৮ অক্টোবর সব দল যেন নির্বিঘ্নে কর্মসূচি পালন করতে পারে, আমাদের সেই পরিকল্পনা থাকবে।

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal