Advertise top
বাংলাদেশ

‘ফিলিস্তিন প্রসঙ্গে মতপ্রকাশের স্বাধীনতাকে দমন করছে ইউরোপ’

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ১১:১০ পিএম     আপডেট : ১৫ অক্টোবর ২০২৩, ০১:৩০ পিএম

‘ফিলিস্তিন প্রসঙ্গে মতপ্রকাশের স্বাধীনতাকে দমন করছে ইউরোপ’
ঢাকার কমলাপুরে শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে তথ্যমন্ত্রী। ঠবি: সংগৃহীত

 

ইউরোপের বিভিন্ন দেশে ফিলিস্তিনিদের পক্ষে সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষণাকে মানুষের মতপ্রকাশের স্বাধীনতার ওপর চরম হস্তক্ষেপ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

ঢাকার কমলাপুরে শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে  শুক্রবার সন্ধ্যায় শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত অনূর্ধ্ব ১৬ ফুটবল প্রতিযোগিতার সমাপনী ও 'কনসার্ট ফর পিস এন্ড জাস্টিস' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তিনি কথা বলেন।

 

সম্প্রচারমন্ত্রী বলেন, আমি বিভিন্ন সংবাদমাধ্যমে দেখে আশ্চর্য হলাম যে, ফ্রান্স, জার্মানি, অস্ট্রিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে ফিলিস্তিনিদের পক্ষে যে কোনো ধরনের সভা-সমাবেশ, মিছিল-শোভাযাত্রা বা কথা বলাও নিষিদ্ধ করা হয়েছে।

 

যারা মতপ্রকাশের স্বাধীনতার কথা বলেন, তাদের দেশে মতপ্রকাশের স্বাধীনতাকে এভাবে যে দমন করা হচ্ছে, এরপর কি তারা মতপ্রকাশের স্বাধীনতার কথা বলার কোনো নৈতিক অধিকার রাখে, প্রশ্ন রাখেন তথ্যমন্ত্রী হাছান।

 

হামাস-ইসরাইল যুদ্ধ নিয়ে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ সবসময়ই যুদ্ধ ও হত্যাকাণ্ডের বিরুদ্ধে, সেটি ইসরাইলে হোক বা ফিলিস্তিনে হোক। কিন্তু হামাসের হামলার পর ইসরাইল ফিলিস্তিনের সাধারণ মানুষকে জিম্মি করেছে, পুরো গাজা উপত্যকার ১১ লক্ষ মানুষকে জিম্মি করেছে, সেখানে খাদ্য, পানি, জ্বালানি সমস্ত সরবরাহ বন্ধ করে দিয়েছে, যেটি যুদ্ধাপরাধ। এবং তারা মানবতার বিরুদ্ধে অপরাধ করছে।

 

 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal