Advertise top
রাজনীতি

আদালত চত্বরে জাহিদ ফারুক সমর্থকদের মারধর

বরিশাল নিউজ

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ পিএম     আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ পিএম

আদালত চত্বরে জাহিদ ফারুক সমর্থকদের মারধর
বরিশাল আদালত চত্বরে জাহিদ ফারুক শামীম সমর্থকদের মারধর

বরিশাল আদালত চত্বরে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের দুই সমর্থককে বিএনপির নেতা-কর্মীরা মারধর করেছেন। আজ  সোমবার বিকাল তিনটার দিকে এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, জাহিদ ফারুককে আজ বরিশালের আদালতে হাজির করা হবে, এমন খবরে সকাল থেকেই আওয়ামী লীগ ও বিএনপি–সমর্থিত আইনজীবীরা আদালতে অবস্থান নেন। দুপুর থেকে তার অনুসারি একদল নেতা-কর্মী আদালত চত্বরে উপস্থিত হন। খবর পেয়ে বিএনপির নেতা-কর্মীরাও আদালত চত্বরে যান। বিকাল সাড়ে তিনটার দিকে  আদালত চত্বরে সেনাবাহিনীর গাড়ী দেখে  আওয়ামী লীগ নেতাদের বেশিরভাগ চলে যান। এ সময়  ২১ নাম্বার আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার শাচিব রাজীবকে মারধর করেন বিএনপির নেতা-কর্মীরা।

 

বিকেল চারটার দিকে আদালতে যান বরিশাল সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও জাহিদ ফারুকের সমর্থক মো. জয়নাল আবেদীন হাওলাদার। একদল যুবক তাকেও এলোপাতাড়ি মারধর শুরু করেন। এতে তিনি রাস্তায় লুটিয়ে পড়েন। পরে তিনি দৌড়ে আদালতের ভেতরে আশ্রয় নেন।

 

বরিশাল আদালত চত্বরে জয়নাল আবেদীন হাওলাদার সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, বিএনপির কার্যালয়ে হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাকেসহ বেশ কয়েকজন কাউন্সিলরকে আসামি করা হয়। ওই মামলায় তিনি হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন। সেই জামিনের কাগজ আদালতে জমা দেওয়ার জন্য বিকাল চারটার দিকে জেলা জজ আদালতে গেলে বিএনপি–সমর্থিত একদল যুবক তার ওপর ঝাপিয়ে পড়ে মারধর করতে থাকেন। তার দাবি মারধরের সময় তার সঙ্গে থাকা শ্রমিকদের বিল বাবদ ৭৫ হাজার টাকা ছিল। সেসব টাকা ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে গেছে তারা। পরে তিনি যেকোনোভাবে তাদের থেকে রক্ষা পেয়ে আদালতের ভেতরে আশ্রয় নেন।

 

জয়নাল আবেদীন বলেন,‘আদালত হচ্ছে মানুষের নিরাপত্তার জায়গা। সেখানে যদি এভাবে হামলা হয়, তাহলে মানুষ যাবে কোথায়?’


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal