Advertise top
বাংলাদেশ

শহিদদের তালিকা চূড়ান্ত করে হবে স্মরণ সভা: তথ্য উপদেষ্টা

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ পিএম    

শহিদদের তালিকা চূড়ান্ত করে হবে স্মরণ সভা: তথ্য উপদেষ্টা
তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম।

ছাত্র-জনতার আন্দোলনে শহিদদের পূর্ণাঙ্গ তালিকা হওয়ায় পর স্মরণ সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম।

 

আজ বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর  বিকালে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। নাহিদ ইসলাম বলেন, ‘গণঅভ্যুত্থানে স্বাস্থ্য মন্ত্রণালয় শহিদদের যে তালিকা করছে, সেটার ওপর ভিত্তি করেই স্মরণসভা অনুষ্ঠিত হবে।’

 

তিনি বলেন, ‘তালিকা তৈরির কাজ যেহেতু এখনো চলমান তাই ১৪ সেপ্টেম্বর স্মরণসভা অনুষ্ঠিত হচ্ছে না। তালিকা চূড়ান্ত হলে সেটার ওপর ভিত্তি করে স্মরণসভার আয়োজন করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত আমাদের কাছে ৭২৮ জন শহিদ ও  ২০ হাজার ২৬৩ জন আহত হওয়ার তালিকা এসেছে। তাদের ঠিকানা খুঁজে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

 

নাহিদ ইসলাম বলেন, বেসরকারি বিভিন্ন সূত্র অনুসারে, ৮০০ জন শহিদের একটা তালিকা আছে, যেটার সত্যতা যাচাই করা হচ্ছে। জেলা প্রশাসকদেরও তালিকা তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী রবিবারের মধ্যে একটি চূড়ান্ত তালিকা হয়তো পাবো। তার পরে স্মরণ সভার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal