Advertise top
শিক্ষা

সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম কোটা আন্দোলনকারীদের

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০২৪, ০৮:৫৬ পিএম    

সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম কোটা আন্দোলনকারীদের
কোটা আন্দোলনকারীদের ব্রিফিং

কোটা আন্দোলনে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে দৃশ্যমান পদক্ষেপ নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহারের দাবিও জানিয়েছেন।

 

গুলিস্তানের পাতাল মার্কেট এলাকায় রবিবার, ১৪ জুলাই বিকেল ৩টা ২০ মিনিটে এ ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

 

তিনি বলেন, সরকারের কাছ থেকে যেহেতু আশ্বাস পাচ্ছি না, রাষ্ট্রের অভিভাবক হিসেবে আমরা চাই- রাষ্ট্রপতি যেন আমাদের একদফা দাবির বিষয়টি পার্লামেন্টে তোলেন। তিনি যেন আইন পাশ করতে ভূমিকা রাখেন, জরুরি অধিবেশন আহ্বান করেন।

 

নাহিদ আরও বলেন, রাষ্ট্রপতির কাছে আমরা ২৪ ঘণ্টার জন্য সুপারিশ করেছি। ২৪ ঘণ্টার মধ্যে সংসদে অধিবেশন ডেকে আইন পাশের জন্য কার্যকর ব্যবস্থা নেওয়া হোক, অধিবেশন আহ্বান করা হোক। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ দেখতে চাই। জনদুর্ভোগ সৃষ্টি করে এমন কোনো ধরনের কর্মসূচি দিতে আমাদের বাধ্য করবেন না। ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিন।

 

 

এর আগে বিকেল ৩টার দিকে সরকারি চাকরিতে কোটার যৌক্তিক সংস্কারের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সামরিক সচিবের কাছে এ স্মারকলিপি জমা দেন।

 

তার আগে দুপুর ২টা ২৫ মিনিটে ১২ সদস্যের শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিতে গেলে পুলিশ সদস্যরা তাদের ভেতরে নিয়ে যান।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal