Advertise top
বরিশাল

ইউপি চেয়ারম্যানের ঘর থেকে চাল জব্দ

বরিশাল নিউজ, পটুয়াখালী

প্রকাশ : ৩০ জুন ২০২৪, ০৯:২২ পিএম    

ইউপি চেয়ারম্যানের ঘর থেকে চাল জব্দ
ভিজিএফ এর চাল জব্দ। ফাইল ছবি।

পটুয়াখালীর আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে জেলেদের জন্য ভিজিএফ'র বরাদ্দের ৩১৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে প্রশাসন। তবে চেয়ারম্যান বলেছেন, জেলেদের খরচ বাচাতে  চাল তার বাসায় এনে রাখা হয়। আজ  রবিবার ওই চাল বিতরণের কথা ছিল।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়িতে ২৯ জুন রাত ১০টার দিকে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ৩১৮ বস্তা চাল জব্দ করেন। এসময় সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা, এসিল্যান্ড, দুমকি থানার অফিসার ইনচার্য তারেক মো. হান্নান ও বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। অভিযানের সময় ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা বাড়িতে অনুপস্থিত ছিলে

 

খবর পেয়ে তিনি বাড়িতে এসে বলেন, ৭, ৮ ও ৯নং ইউনিটের সুবিধাভোগী জেলেদের খরচ বাচাঁনোর জন্যই ৩১৮ বস্তা চাল বাড়িতে এনেছেন এবং তা আজ রবিবার সকাল থেকে বিতরণের কথা ছিল। তবে সংশ্লিষ্ট প্রশাসনকে না জানিয়ে বাড়িতে আনা ঠিক হয়নি উল্লেখ করে তিনি এই জন্য দুঃখ প্রকাশ করেছেন।

 

 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শাহীন মাহমুদ বলেন, ইউনিয়ন পরিষদের নির্দিষ্ট গুদামের বাইরে সরকারি বরাদ্দের চাল রাখা বিধিসম্মত নয়। পরিষদের সিদ্ধান্ত এবং প্রশাসনকে না জানিয়ে কোনও বাড়িতে সংরক্ষনের সুযোগ নেই। চাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal