Advertise top
খেলা

কষ্টার্জিত জয় দক্ষিণ আফ্রিকার

প্রকাশ : ২২ জুন ২০২৪, ১২:১৪ এএম    

দক্ষিণ আফ্রিকার জয়

ইংল্যান্ডকে হারিয়ে সুপার এইটে টানা দুই ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা। এ নিয়ে এবারের বিশ্বকাপে টানা ৬টি ম্যাচে জিতল দক্ষিণ আফ্রিকা।

 

আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নেয় জস বাটলারের দল; কিন্তু দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে ১৬৩ রানে থামিয়েও সে রান টপকাতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা। রান তাড়ায় ইংল্যান্ডের ইনিংস থেমেছে ৬ উইকেটে ১৫৬ রানে।

 

বাটলারদের ইনিংসের শুরুটাই ভালো হয়নি। দ্রুত রান আসেনি, উইকেটও হারিয়েছে। ১০.২ ওভারে ৬১ রান তুলতেই ৪ উইকেট হারায় ইংল্যান্ড। সেখান থেকে ইংল্যান্ডকে জয়ের আশা দেখায় হ্যারি ব্রুক (৩৭ বলে ৫৩ রান) ও লিয়াম লিভিংস্টোন (১৭ বলে ৩৩ রান) জুটি। দুজন মিলে ৪২ বলে ৭৮ রান যোগ করে সমীকরণটা নিয়ে আসে ১৮ বলে মাত্র ২৫ রানে; কিন্তু কাগিসো রাবাদা, মার্কো ইয়ানসেন ও আনরিখ নর্কিয়া শেষ তিন ওভারে দিয়েছেন মাত্র ১৭ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন রাবাদা ও কেশব মহারাজ।

 

প্রোটিয়াদের লড়াকু সংগ্রহ

শুক্রবার, ২১ জুন সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ধীরগতির করেন রিজা হেনড্রিকস। প্রথম ওভারে আসে মাত্র ২ রান। পরের ওভারেই চড়াও হন কুইন্টন ডি কক। মঈন আলীর ওভারে একটি করে চার-ছক্কায় তুলে নেন ১২ রান। এরপর ঝড়ের গতিতে রান তুলতে থাকেন ডি কক।

 

এবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রানের সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা। 

 

 

টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

 

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা দুই দলই সুপার এইটের প্রথম ম্যাচে তুলে নিয়েছে জয়। সেমিফাইনালে চোখ রেখে এবার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে যারা জয় পাবে তারা সেমিফাইনালের পথে অনেকখানি এগিয়ে যাবে।

 

আজ শুক্রবার,২১ জুন সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘গ্রুপ-২’ এর ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। ইংল্যান্ডের আমন্ত্রণে আগে ব্যাটিং করবে দক্ষিণ আফ্রিকা।

 

ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক/উইকেটকিপার), হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, জোফরা আর্চার, আদিল রশিদ, মার্ক উড ও রিস টপলি।

 

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটকিপার), রেজা হেনড্রিক্স, এইডেন মার্করাম (অধিনায়ক), ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন, ত্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিচ নর্টজে ও ওটনিল বার্টম্যান।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal