Advertise top
খেলা

ব্যাটিং অর্ডারে রহস্য রেখে দিলেন সাকিব

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ৩০ আগষ্ট ২০২৩, ০৪:০৮ পিএম     আপডেট : ৩০ আগষ্ট ২০২৩, ০৫:১১ পিএম

ব্যাটিং অর্ডারে রহস্য রেখে দিলেন সাকিব
শ্রীলঙ্কায় সংবাদ স

 

আগামীকাল বাংলাদেশ সময় সাড়ে ৩টায় স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল আগে থেকেই নেই, এশিয়া কাপে মাঠে নামার দুইদিন আগে ছিটকে যান আরেক অভিজ্ঞ ওপেনার লিটন দাস। সব মিলিয়ে টপ অর্ডারও দিচ্ছে দুশ্চিন্তা।

 

এই অবস্থায় বুধবার,৩০ আগস্ট শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামের পাশে ইনডোরের সংবাদ সম্মেলন কক্ষে বাংলাদেশ অধিনায়ক মুখোমুখি সংবাদকর্মীদের।

 

সাকিব কি আবার ২০১৯ বিশ্বকাপের মতো তিন নম্বরে ব্যাটিং করতে নামবেন?

এমন প্রশ্নে মুচকি হাসি দিয়ে সাকিবের উত্তর, এমন পরিকল্পনা থাকলেও আপনাদের বলতে পারবো না। সাকিব বলেন, ‘এখন আসলে যদি পরিকল্পনা থাকে সেটা আপনাকে বলতে পারবো না। এই হচ্ছে কথা। অবশ্য আমাদের কিছু পরিকল্পনা আছে, আমাদের ব্যাকআপ ক্রিকেটার যারা আছে তাদেরকে দেখার একটি সুযোগ। নতুন যারা আসবে তাদের জন্য একটা সুযোগ ভালো কিছু করার।’

 

চলতি বছর সাকিব কোনো ওয়ানডেতে তিন নম্বরে ব্যাটিং করেননি। ৬ ওয়ানডেতে চারে ব্যাটিং করেছেন, আর ৫ ওয়ানডেতে ব্যাটিংয়ে নামেন পাঁচ নম্বরে। সবশেষ তিনে ব্যাটিং করেন ভারতের বিপক্ষে, গত বছরের ডিসেম্বরে। এ বছর সবগুলো ওয়ানডেতে তিনে নামেন নাজমুল হোসেন শান্ত।

 

সাকিব ব্যাটিং অর্ডারের পরিবর্তন করে চারের পরিবর্তে এক ধাপ উপরে উঠে আসেন নাকি আরেক ধাপ নিচে নামেন সেই জায়গাতেই মূলত রহস্য রেখে দেন। তিনি যেভাবে বলেছেন তরুণদের সামনে সুযোগ তাতে করে বোঝা যায় তাওহীদ হৃদয়েরও উপরে উঠে আসার সম্ভাবনা আছে। এখন পর্যন্ত খেলা ৮ ওয়ানডের মধ্যে হৃদয় ৭টির মধ্যে ব্যাটিং করেন পাঁচ নম্বরে। আর ১টিতে ব্যাটিংয়ে নামেন চারে।

 

সাকিব দুই দলের সামনেই দেখছেন সমান সুযোগ, ‘আমার মনে হয় দুই দলই একই অবস্থায় আছে। যারা মাঠে ভালো খেলবে তারা জিতবে। দুই দলেরই শক্তি, দুর্বলতা একইরকম। তাই দুই দলের জন্যই সমান সুযোগ আসলে।’


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal