Advertise top
খেলা

টস জিতেছে আমেরিকা, বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০২৪, ০৯:০৫ পিএম     আপডেট : ২১ মে ২০২৪, ০৯:২৪ পিএম

টস জিতেছে আমেরিকা, বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ

আজ  প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ।এর আগে কোনো সংস্করণেই দেখা হয়নি এই দুই দলের। বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই তিন ম্যাচ বেশ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য। ইনজুরির কারণে এই সিরিজের নেই পেসার তাসকিন আহমেদ।

 

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে যুক্তরাষ্ট্র।

 

অভিবাসীদের খেলোয়াড়দের নিয়ে মূলত দল সাজিয়েছে যুক্তরাষ্ট্র। যেখানে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও উইন্ডিজ বংশোদ্ভূত খেলোয়াড়দের আধিপত্যই বেশি। এর মধ্যে একজনের নাম স্পটলাইটে রয়েছে। তিনি নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার কোরি অ্যান্ডারসন।

 

যুক্তরাষ্ট্র সম্প্রতি কানাডার বিপক্ষে ম্যাচ খেলেছে। সিরিজের চার ম্যাচেই জয় পেয়েছে তারা। বাংলাদেশের বিপক্ষেও একইরকম একাদশ নিয়ে নামতে পারে যুক্তরাষ্ট্র। দলটির বড় ভরসার জায়গা হবেন ওপেনার মোনাঙ্ক প্যাটেল ও পেস অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। কানাডার বিপক্ষে ধারাবাহিক রান করেছেন তারা।

 

গত মাসে যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অ্যান্ডারসনের অভিষেক হয়। সাত বছর আগে মাউন্ট মঙ্গানুইতে বাংলাদেশের বিপক্ষে ৪১ বলে ২টি চার ও ১০টি ছক্কায় অপরাজিত ৯৪ রান করেছিলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে টি-২০তে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড তার। পাশাপাশি ৭৫ বা তার বেশি রানের ইনিংসে এটি তৃতীয় সর্বোচ্চ স্ট্রাইক রেট।

 

এছাড়া ডান-হাতি পেসার আলি খানের চেয়ে অন্যরা খুব বেশি পরিচিত নয়। আইপিএল, পিএসএল এবং বিশ্বজুড়ে আরো কয়েকটি টি-২০ লিগ খেলেছেন তিনি। বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে খেলেছিলেন আলি খান। তার মতো আরো কিছু খেলোয়াড় আছেন, যারা বিশ্বের বেশ কিছু জনপ্রিয় টি-২০ লিগে খেলেছেন।  এছাড়া অনলাইন প্লাটফর্ম হিসেবে দেখা যাবে টফি অ্যাপে।এবারের বিশ্বকাপে বাংলাদেশের অভিযান শুরু হবে ৭ জুন থেকে। যুক্তরাষ্ট্রের ডালাসে শান্তর দল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে। ১০ জুন বাংলাদেশ লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পরবর্তীতে ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে বাংলাদেশ।

 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মাহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

 

যুক্তরাষ্ট্র একাদশ: মোনাক পাটেল, অ্যারন জোন্স, অ্যান্ড্রিস গিউস, কোরি অ্যান্ডারসন, মোহাম্মদ আলী খান, হারমীত সিং, জাসদ্বীপ সিং, নিতিশ কুমার, নসতুশ কেনজিগে, সৌরভ নেটরাভালকার ও স্টিভেন টেইলর।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal