Advertise top
শিক্ষা

সরকারি নিবন্ধন পেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব

বরিশাল নিউজ

প্রকাশ : ২১ মে ২০২৪, ০৮:০৭ পিএম     আপডেট : ২১ মে ২০২৪, ০৮:০৭ পিএম

সরকারি নিবন্ধন পেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব
বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবকে সনদ হস্তান্তর করছেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক

সরকারের নিবন্ধন পেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব।  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মুনীর চৌধুরী  বিজ্ঞান ক্লাবের প্রতিনিধি দলের কাছে ১৯ মে এই  ‘নিবন্ধন সনদ’ (নিবন্ধন নং: গ- ২৬৩/২০২৪) হস্তান্তর করেন।

 

ববি বিজ্ঞান ক্লাব সূত্রে জানা গেছে,  NMST এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মুনীর চৌধুরী Barishal University Science Club (BUSC) এর বিগত সময়ে পরিচালিত কার্যক্রম যাচাই-বাছাই করে  নিবন্ধন প্রদান করার জন্য সুপারিশ করেন । একইসাথে মহাপরিচালক অতি শীঘ্রই বরিশাল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে NMST এর পৃষ্ঠপোষকতায় BUSC কে “বিজ্ঞান উদ্ভাবনী মেলা, বিজ্ঞান বক্তৃতা, বিজ্ঞান প্রদর্শনী, বিজ্ঞান অলিম্পিয়াড এবং মহাকাশ গবেষণা ক্যাম্প ” শীর্ষক একটি জাতীয় পর্যায়ের অনুষ্ঠান আয়োজন করার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এবং এই আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুবিধার্থে NMST থেকে ভার্চুয়াল রিয়েলিটি (VR), 4D/9D মুভি বাস, মিউজিয়াম বাস, টেলিস্কোপ ইত্যাদি প্রদানের আশ্বাস দেন ।

 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর (NMST) এর মূল লক্ষ্য বিজ্ঞান বিষয়ক প্রদর্শনীবস্তুর মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করা এবং নবীন ও অপেশাদার বিজ্ঞানীদের উদ্ভাবনীমূলক কাজে উৎসাহ ও সহযোগিতা প্রদান ।

 

ববি বিজ্ঞান ক্লাবের সভাপতি রবিউল হাসান বলেন, আমরা বেশ কিছুদিন ধরে এই নিবন্ধন প্রাপ্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছিলাম । সম্প্রতি ক্লাবের এক্সিকিউটিভ বডি, উপদেষ্টামন্ডলী, সাবেকদের সহযোগিতায় আমরা নিবন্ধন প্রাপ্তির সকল প্রস্তুতি সম্পন্ন করতে সক্ষম হই । আমরা অত্যন্ত আনন্দিত যে NMST মহাপরিচালকের সহযোগিতায় আমরা এই নিবন্ধটি অতি দ্রুততম সময়ে পেয়েছি । আমরা তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি । বর্তমানে আমরাই এই বিশ্ববিদ্যালয়ের একমাত্র জাতীয় পর্যায়ে নিবন্ধিত একক সংগঠন। জাতীয় পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনে সকলের একান্ত সহযোগিতা কামনা করছি ।

 

ববি বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা মোঃ ওবায়দুর রহমান বলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃক সরকারি নিবন্ধনপ্রাপ্তি আমাদের সকলের দীর্ঘদিনের প্রচেষ্টায় ফসল। ২০২১ সালের ২১ মার্চ বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষা ও চর্চার ধারাকে অব্যহত রাখতে বিভিন্ন অনুষ্ঠান, প্রতিযোগিতা, দিবস ও সেমিনার আয়োজন করে চলছে। নিবন্ধন প্রাপ্তির মাধ্যম এই কার্যক্রম আরও বেগবান হবে মনে করি। নিবন্ধনপ্রাপ্তিতে বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের সকল সদস্য, কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টামণ্ডলী, সাবেক নেতৃবৃন্দের আন্তরিক সহযোগিতায় জন্য ধন্যবাদ জানান তারা।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal