Advertise top
নির্বাচন

উপজেলা পরিষদ নির্বাচন: বরিশালের ২ উপজেলায় ভোট আজ

বরিশাল নিউজ

প্রকাশ : ০৮ মে ২০২৪, ০৭:১১ এএম     আপডেট : ০৮ মে ২০২৪, ১০:১৯ এএম

 উপজেলা পরিষদ নির্বাচন: বরিশালের ২ উপজেলায় ভোট আজ

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথমধাপে বরিশাল জেলায় দুইটি উপজেলায় আজ  বুধবার,৮ মে ভোট গ্রহন করা হবে। উপজেলা দুটি হচ্ছে বরিশাল সদর এবং বাকেরগঞ্জ উপজেলা। দুই উপজেলায় নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ২২ জন প্রার্থী।

 

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আমীর খসরু গাজী বরিশালনিউজকে জানিয়েছেন, বরিশালে ৬৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। ভোটারের সংখ্যা এক লাখ ৯৫ হাজার ২৯৯ জন। তিনি আরও জানান, ৬৮টি কেন্দ্রের মধ্যে দূরে থাকা দুটি কেন্দ্রে ভোটগ্রহণ সামগ্রীর সঙ্গে ৭ মে ব্যালট পেপার দেওয়া হয়েছে। অন্য ৬৬টি কেন্দ্রে ভোটের দিন ভোর পাঁচটার মধ্যে ব্যালট পৌঁছে দেওয়া হবে বলেন তিনি।

 

বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন মাহমুদুল হক খান মামুন আনারস, আব্দুল মালেক কাপ-পিরিচ, মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম, মাহবুবুর রহমান মধু ঘোড়া প্রতীক ও এসএম জাকির হোসেন মোটর সাইকেল।

 

ভাইস চেয়ারম্যান পদের মাহিদুর রহমান বই, মো.জসিমউদ্দিন তালা, হাদিস মীর টিউবওয়েল, শহীদ মোহাম্মদ শাহনেওয়াজ উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- হাঁস প্রতীকের নেহার বেগম, ফুটবল প্রতীকের মারিয়া আক্তার ফুটবল ও কলস প্রতীকের হালিমা বেগম।

 

অপরদিকে, বাকেরগঞ্জের ১১৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এই উপজেলায় ভোটার তিন লাখ এক হাজার ২০২ জন। বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকের বিশ্বাস মুতিউর রহমান আনারস, মোটর সাইকেল নিয়ে মো. কামরুল ইসলাম খান, দোয়াত-কলম নিয়ে মো.ফিরোজ আলম খান ও কাপ-পিরিচ নিয়ে রাজিব আহম্মদ তালুকদার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

 

ভাইস চেয়ারম্যান পদে আব্দুস সালাম উড়োজাহাজ, শাহবাজ মিঞা বই ও সাইফুর রহমান তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস নিয়ে জাহানারা বেগম ও হাঁস প্রতীক নিয়ে তহমিনা বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

সিনিয়র জেলা রিটার্নিং অফিসার ওয়াহিদুজ্জামান মুন্সী  বরিশালনিউজকে জানিয়েছেন, জাল ভোট দেওয়ার কোনো সুযোগ দেওয়া হবে না। ভোট কক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা দেখলে পোলিং এজেন্টরা সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন। কোনো প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না। নির্বাচন কেন্দ্রিক সহিংসতা রোধে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal