Advertise top
শিক্ষা

৩ বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৭ আগষ্ট ২০২৩, ১২:০৮ পিএম     আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪১ পিএম

৩ বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু

 

প্রাকৃতিক দুর্যোগের কারণে স্থগিত হওয়া চট্রগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে।

সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও জলাবদ্ধতার কারণে এক ঘন্টা পরে পরীক্ষা শুরু করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

 

শিক্ষা মন্ত্রণালয় জরুরী বিজ্ঞপ্তিতে জানায়, গতকাল শনিবার, ২৬ আগস্ট রাতে অতিবৃষ্টির কারণে চট্টগ্রাম শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তাই আজ রবিবার, ২৭ আগস্ট  চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ২৭টি পরীক্ষা কেন্দ্র ও হাটহাজারী এবং ফতেয়াবাদ কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষা এক ঘণ্টা বিলম্বে শুরু করার নির্দেশনা দেওয়া হয়। যে সমস্ত কেন্দ্রে শিক্ষার্থীদের পৌঁছাতে সমস্যা হচ্ছে সেগুলোতেও অনুরূপ নির্দেশনা কার্যকর হবে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয় ।

 

শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে বিলম্ব হলেও তাদের যেন পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ নিশ্চিত করা হয় সে জন্যে কেন্দ্র প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (অব্যশিক) বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

 

এর আগে ১৭ আগস্ট থেকে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা শুরু হয়।

 

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড জানায়, এ বছর আলিম পরীক্ষায় অংশ নেবেন ৯৮ হাজার ৩১ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ৫৩ হাজার ৬৩ জন ছাত্র ও ৪৪ হাজার ৯৬৮ জন ছাত্রী।

 

অন্যদিকে কারিগরি বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেবেন এক লাখ ৫২ হাজার ৭১৭ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র এক লাখ ৯ হাজার ৫৭৩ জন ও ছাত্রী ৪৩ হাজার ৯৬৮ জন।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal