Advertise top
শিক্ষা

চুয়েটে শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা, আন্দোলন স্থগিত

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩৪ এএম

চুয়েট:শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা, হলে থাকতে পারবে ছাত্ররা
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষার্থীদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সমঝোতা হয়েছে। ফলে আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। এ কারনে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক চালু হয়েছে। ছাত্ররা হলে থাকতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে।

 

বিকেলে চুয়েট বন্ধ ঘোষণার পর সমঝোতার পরিস্থিতি সৃষ্টি হয়। রাত সাড়ে ৮টা থেকে প্রায় ১১টা পর্যন্ত আন্দোলনকারী ২০ শিক্ষার্থীর সঙ্গে বৈঠক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠক শেষে শিক্ষার্থীরা এ কথা জানান। এরপর অবরোধ তুলে নেওয়া হলে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যান চলাচল শুরু হয়।

 

শিক্ষার্থীরা জানান, চালককে গ্রেপ্তারের দাবি পূরণ হয়েছে। ক্ষতিপূরণের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন তহবিল গঠন করবে। যেখানে বর্তমান ও সাবেক শিক্ষার্থী, সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করবেন। এ ছাড়া চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রশস্ত করার কাজ দ্রুত শুরু হবে। এ বিষয়ে দুই সপ্তাহের মধ্যে জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকের আয়োজন করা হবে। ফলে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

উল্লেখ্য গত সোমবার, ২২ এপ্রিল বিকেল ৪টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার সেলিমা কাদের কলেজ এলাকায় বাসের সাথে মোটর বাইকের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত ও একজন আহত হন।

 

এ ঘটনায় ১০ দফা দাবি আদায়ে শিক্ষার্থীরা টানা চারদিন ধরে আন্দোলন করছিলেন। গাছ ফেলে ও ব্যারিকেড দিয়ে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে দিনব্যাপী কর্মসূচি পালন করছেন তারা।

 

এই অবস্থায় বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা করে। ২৫ এপ্রিল বিকাল ৫টার মধ্যে ছাত্রদের এবং শুক্রবার, ২৬ এপ্রিল সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal