Advertise top
শিক্ষা

আমি কোন গ্রুপের না, সবার: বিএসএমএমইউ উপাচার্য

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ০৮:৫৬ পিএম     আপডেট : ২৮ মার্চ ২০২৪, ০৯:০৫ পিএম

আমি কোন গ্রুপের না, সবার: বিএসএমএমইউ উপাচার্য
নেচেগেয়ে, ফুল দিয়ে নতুন উপাচার্য দীন মো. নূরুল হককে বরণ। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য অধ্যাপক দীন মো. নূরুল হক আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ দায়িত্ব গ্রহণ করেছেন। দায়িত্বগ্রহণকালে বিশ্ববিদ্যালয়টির চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা ব্যান্ড বাজিয়ে, নেচেগেয়ে, ফুল দিয়ে তাকে বরণ করেন।

 

সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে বেলা টার দিকে নতুন উপাচার্যকে বরণ শেষ হয়।

 

সংবাদ সম্মেলনে নূরুল হক বলেছেন,আমাকে কেউ কোন গ্রুপে নেয়ার চেষ্টা করবেন না। আমি কোন গ্রুপের নই,আমি সবার। উপাচার্য আরো বলেন, ‘আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই , কারন আমি কল্পনাও করতে পারি নাই যে আপনারা এভাবে আমাকে গ্রহণ করবেন। এটা অবিশ্বাস্য! প্রত্যেক ডিপার্টমেন্ট, প্রত্যেক অধ্যাপকের চেহারা আমি দেখেছি। প্রত্যেক চিকিৎসকের চেহারা দেখেছি। মেডিকেল অফিসার থেকে আরম্ভ করে, ক্লাস নিয়ে, ক্লাস ফেলে এখানে এসেছেন। আমাকে সাদরে গ্রহণ করেছেন বলে আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আজকে এই যে বর্ণাঢ্য আয়োজন, আমাকে যে গ্রহণ করলেন, অবিশ্বাস্য বর্ণাঢ্য যে অনুষ্ঠান হলো, সেটা আমার জীবনে ইতিহাস হয়ে থাকবে। আমার জীবনে শ্রেষ্ঠতম দিন হয়তো আজকে।’

 

নতুন উপাচার্য দীন মো. নূরুল হক প্রথমে বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে দোয়া ও মোনাজাত করার পর দপ্তরে গেলে সদ্য বিদায়ী উপাচার্য শারফুদ্দিন আহমেদ তাকে চেয়ারে বসিয়ে দেন। নতুন উপাচার্য ফুল দিয়ে সাবেক উপাচার্যকে বিদায় জানান।

 

এর আগে কয়েকদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিদায়ী ভিসিপন্থীদের সঙ্গে উত্তেজনায় জড়ান বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের একাংশ। এরমধ্যে শনিবার বিদায়ী ভিসিপন্থী কয়েকজন চিকিৎসককে মারধর ও সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে থমথমে পরিস্থিতি তৈরি হয়। এর পরিপ্রেক্ষিতে সভা-সমাবেশ ও যেকোনো বিশৃঙ্খলা এড়াতে বিশ্ববিদ্যালয়ে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal